1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ০৮:২৩ পূর্বাহ্ন
সর্বশেষ:
সাইটসেভার্স এর সহযোগিতায়,ব্র্যাকের উদ্যোগে দাকোপে উপজেলা পর্যায়ে অবহিতকরণ সভা  কালীগঞ্জে গাজীপুরের নবাগত ডিসির মতবিনিময় আত্রাইয়ে জাতীয় ইঁদুর নিধন অভিযান উদ্বোধন পত্নীতলায় আশা শিক্ষা কর্মসূচির অভিভাবক মতবিনিময় সভা অনুষ্ঠিত রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে রাজশাহীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ খুব তাড়াতাড়ি সকল পুলিশ ফাঁড়ির কার্যক্রম পুরোদমে শুরু হবে: রাজশাহীতে স্বরাষ্ট্র ও কৃষি উপদেষ্টা রূপসা বর্নমালা শিক্ষালয়ে ফলাফল প্রকাশ ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত তানোরে আমণের বাম্পার ফলনের সম্ভবনা তানোরে বিদ্যুৎ শাটডাউনে জড়িতরা বহাল তবিয়তে রকমারি সবজি চাষে ঝুঁকে পড়েছেন আত্রাই উপজেলার কৃষকরা

বিএসটিআই এর উদ্যোগে রংপুরে বিশ্ব মান দিবস পালিত

  • প্রকাশের সময় : শনিবার, ১৪ অক্টোবর, ২০২৩
  • ১৮৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

রংপুর সংবাদদাতা…………………………………………………

রংপুরে বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুর এর উদ্যোগে পালিত হয়েছে বিশ্ব মান দিবস। এবারের বিশ্ব মান দিবসের প্রতিপাদ্য বিষয় হলো ‘ঝযধৎবফ ঠরংরড়হ ভড়ৎ ধ ইবঃঃবৎ ডড়ৎষফ – ঝঃধহফধৎফং ভড়ৎ ঝউএং’ অর্থাৎ ‘সমন্বিত উদ্যোগে টেকসই উন্নত বিশ্ব বিনির্মাণে – মান’। দিবসটি উপলক্ষ্যে ১৪ অক্টোবর ২০২৩ খ্রিঃ, সকাল ১০.৩০টায় রংপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোঃ আবু জাফর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশের রংপুর রেঞ্জের পিপিএম, অতিরিক্ত উপমহাপুলিশ পরিদর্শক (অপারেশনস্) পংকজ চন্দ্র রায়; রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপস্) উত্তম কুমার পাল পিপিএম, রংপুর মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর সভাপতি মোঃ রেজাউল ইসলাম মিলন, রংপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর পরিচালক মোঃ শামসুর রহমান ও মোঃ আব্দুর রহমান, সভাপতি, ক্যাব, রংপুর।

সভায় সভাপতিত্ব করেন মোছা: জিলুফা সুলতানা, উপ-পরিচালক (স্থানীয় সরকার)। স্বাগত বক্তব্য ও মূল প্রবন্ধ উপস্থাপন করেন জনাব মফিজ উদ্দিন আহমাদ, উপপরিচালক (মেট্রোলজি) ও বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুর।

উপপরিচালক ও অফিস প্রধান, বিএসটিআই, রংপুর তার বক্তব্যে, বিএসটিআই’র কার্যক্রম বিষয়ে আলোকপাত করেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে পরিচালিত সরকারের মেয়াদে শিল্প মন্ত্রণালয়ের তত্ত¡াবধানে বিএসটিআই’র উল্লেখযোগ্য অর্জনসমূহ তুলে ধরেন।

ক্যাবের সভাপতি তার বক্তব্যে ভেজাল বিরোধী অভিযানের জন্য বিএসটিআইকে ধন্যবাদ জানান। তিনি আরও অভিমত ব্যক্ত করেন, সকলে সচেতন হলেই মানসম্মত পণ্য তৈরী সম্ভব। সেইসাথে ওজন ও পরিমাপে কারচুপি রোধে সকল ওজনযন্ত্র ক্যালিব্রেশন ও ভেরিফিকেশনের উপর গুরুত্ব আরোপ করেন।

মফিজ উদ্দিন আহমাদ, উপপরিচালক (মেট্রোলজি) ও বিভাগীয় অফিস প্রধান, রংপুর স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, রংপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর পরিচালক তার বক্তব্যে, পণ্যের মান নিয়ন্ত্রনে মাসে ০৪ বার বাজার মনিটরিং/সার্ভিল্যান্স অভিযান পরিচালনার পরামর্শ দেন। সেইসাথে ব্যবসায়ীদের প্রশিক্ষণের অনুরোধ জানান।

বাংলাদেশ পুলিশের রংপুর রেঞ্জের অতিরিক্ত উপমহাপুলিশ পরিদর্শক (অপারেশনস্) তার বক্তব্যে বলেন, বিএসটিআই’র দক্ষ অফিসারগন গুনগত মানসম্পন্ন পন্য নিশ্চিত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এর পাশাপাশি ব্যবসায়ী এবং ভোক্তাগণকেও সচেতন হতে অনুরোধ করেন।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, শুধুমাত্র আইন করে বা শাস্তি দিয়ে গুনগত মান নিশ্চিত করা যাবে না। বরং সবাইকে সচেতন হতে হবে। তিনি আরও বলেন ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ার জন্য গুনগত মানসম্পন্ন পন্য তৈরীর বিকল্প নেই। সেইসাথে তিনি বিএসটিআই’র জনবল ও সক্ষমতা বৃদ্ধির উপর গুরুত্বারোপ করেন।

উক্ত আলোচনা অনুষ্ঠানে রংপুর বিভাগের বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ, শিল্প প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ, শহরের গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।#

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট