1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ০৪:২৬ পূর্বাহ্ন
সর্বশেষ:
সাইটসেভার্স এর সহযোগিতায়,ব্র্যাকের উদ্যোগে দাকোপে উপজেলা পর্যায়ে অবহিতকরণ সভা  কালীগঞ্জে গাজীপুরের নবাগত ডিসির মতবিনিময় আত্রাইয়ে জাতীয় ইঁদুর নিধন অভিযান উদ্বোধন পত্নীতলায় আশা শিক্ষা কর্মসূচির অভিভাবক মতবিনিময় সভা অনুষ্ঠিত রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে রাজশাহীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ খুব তাড়াতাড়ি সকল পুলিশ ফাঁড়ির কার্যক্রম পুরোদমে শুরু হবে: রাজশাহীতে স্বরাষ্ট্র ও কৃষি উপদেষ্টা রূপসা বর্নমালা শিক্ষালয়ে ফলাফল প্রকাশ ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত তানোরে আমণের বাম্পার ফলনের সম্ভবনা তানোরে বিদ্যুৎ শাটডাউনে জড়িতরা বহাল তবিয়তে রকমারি সবজি চাষে ঝুঁকে পড়েছেন আত্রাই উপজেলার কৃষকরা

রাজশাহীর তানোরে বিএমডিএ’র চুরির শাস্তি বদলি !

  • প্রকাশের সময় : শনিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২২
  • ১২৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

# মমিনুল ইসলাম মুন, বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি………………………..

রাজশাহীর তানোরে ‘বরেন্দ্র বহুমূখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ) তানোর জোনের মেকানিক রাজু আহম্মেদের বিরুদ্ধে অফিসের তাঁর চুরি ও কৃষকের টাকা আত্মসাত অভিযোগের সত্যতা পেয়েছেন তদন্ত কমিটি। কিন্ত্ত অপরাধের শাস্তিস্বরুপ তাকে দিনাজপুর জেলায় বদলী করা হয়েছে, তবে কৃষকের দেয়া টাকা তারা ফেরত পায়নি।

 

এদিকে কৃষকের টাকা ফেরত না দিয়ে রাজুর বদলীর খবরে কৃষকেরা  ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। কৃষকেরা বলছে, গুরু পাপে এমন লঘু দন্ডের কারণেই দুর্নীতিবাজরা দুর্নীতি করতে অতি উৎসাহী হয়ে উঠছে।

 

জানা গেছে, তানোরের পাঁচন্দর ইউনিয়নের (ইউপি) জেল নম্বর ৯২ চাঁদপুর মৌজায়, ২৮০৮ নম্বর দাগের গভীর নলকুপ রি-বোরিং করা হয়েছে। অপারেটর সরদার আবুল হোসেন রি-বোরিং আবেদন করে এক লাখ টাকা জমা দিয়েছেন। এছাড়াও তিনটি বোরিং পরীক্ষার জন্য ১৫ হাজার, বাঁশের জন্য ৩ হাজার, ৪০ লিটার ডিজেল, মিস্ত্রিদের খাবার, যাতায়াত ভাড়াসহ মোটা অঙ্কের টাকা ব্যয় করেছেন।

 

এদিকে নতুন বোরিংয়ে নতুন মটরের জন্য নতুন ৩০০ ফিট তার প্রয়োজন পড়ে যেটা অফিস থেকে দেবার কথা। কিন্ত্ত নতুন তার কেনার জন্য মেকানিক রাজু ও গুদাম রক্ষক মুনসুর অপারেটরকে জানান অফিসে কোনো তার নেই বাইরে থেকে কিনতে হবে। এজন্য ৩৩ হাজার টাকা প্রয়োজনের কথা বলে, নতুন তার কেনার জন্য অপারেটরের কাছে থেকে নগদ ১৮ হাজার টাকা নিয়েছেন, বাঁকি টাকা পরে নিবেন। কিন্ত্ত মেকানিক রাজু ও গুদাম রক্ষক মুনসুর যোগসাজশ করে অফিসের পুরাতন তার চুরি করে সেই তার দিয়ে মটর সেট করেছেন বলে অপারেটর সরদার আবুল হোসেন নিশ্চিত হয়েছেন।

 

ঘটনা জানার পর তারা বিএমডিএ তানোর জোনের সহকারী প্রকৌশলীর কাছে অভিযোগ করেন। অভিযোগের ভিত্তিতে সহকারী প্রকৌশলী বিষয়টি তদন্ত করে ঘটনার সত্যতা পায়। কিন্ত্ত শাস্তিস্বরূপ তাকে দিনাজপুর জেলায় বদলী করা হয়। এবিষয়ে জানতে চাইলে বিএমডিএ তানোর জোনের সহকারী প্রকৌশলী মাহফুজুর রহমান জানান, ব্যবস্হা নেয়ার জন্য কর্তৃপক্ষে চিঠির মাধ্যমে অবহিত করা হয়েছিল, এর প্রেক্ষিতে রাজুকে দিনাজপুর জেলায় বদলি করার আদেশ দিয়েছেন।

 

এবিষয়ে অপারেটর সরদার আবুল হোসেন জানান, রাজুর তার চুরি ও টাকা নেওয়ার ঘটনায় শুধুমাত্র বদলি এটা ন্যায় বিচার না, কারণ আমি তো টাকা ফেরত পেলাম না। তিনি বলেন, টাকা ফেরত না দিলে মানববন্ধনসহ নানা কর্মসূচি দেওয়া হবে। এবিষয়ে জানতে চাইলে মেকানিক রাজু আহম্মেদ বলেন, তার থাকে স্টোর কিপারের নিয়ন্ত্রণে তাহলে তার শাস্তি হলো না কেন।#

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট