1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৪৬ অপরাহ্ন
সর্বশেষ:
খুলনায় ব্যাংক কর্মকর্তার মটর সাইকেল চুরি আত্রাইয়ে মহিলাদের আত্মকর্মসংস্থানে ক্ষুদ্র ঋণ বিতরণ তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট পবার হড়গ্ৰাম ইউনিয়ন পরিদর্শনে রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার জামিল আক্তার ধামইরহাটে ভুটভুটি ও সাইকেল আরোহীর মুখোমুখি সংঘর্ষে  নিহত ১, নারী শিক্ষার্থী আহত বিশ্বসেরা গবেষকের তালিকায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ১৫ গবেষক গোপালগঞ্জে আওয়ামী লীগের ২৯ নেতা-কর্মির নামে মামলা খুলনায় কোন মানুষ বৈষম্যের শিকার হবেনা” নব নিযুক্ত পুলিশ কমিশনার তানোরে খাদ্যবান্ধব কর্মসুচির চাল আত্মসাৎ খুলনা প্রেসক্লাবের অন্তর্বর্তীকালীন কমিটির দায়িত্ব গ্রহণ

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে সিলেট ফেঞ্চুগঞ্জে জালালাবাদ লিভার ট্রাস্টের ফ্রি মেডিকেল ক্যাম্প

  • প্রকাশের সময় : শুক্রবার, ১৯ আগস্ট, ২০২২
  • ৯৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

সিলেট প্রতিনিধি…………………..

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে সিলেটের ফেঞ্চুগঞ্জে উপজেলা আওয়ামী লীগ এর আয়োজনে এবং জালালাবাদ লিভার ট্রাষ্ট এর সার্বিক সহযোগিতায় ফ্রি মেডিকেল ক্যাম্প সম্পন্ন হয়েছে। শুক্রবার (১৯ আগস্ট) সকাল থেকে উপজেলার কাসিম আলী সরকারি উচ্চ বিদ্যালয়ে এ মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়।

 

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট-৩ আসনের সাংসদ হাবিবুর রহমান হাবিব। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জালালাবাদ লিভার ট্রাষ্টের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ইন্টারভেনশনাল হেপাটোলজি বিভাগের বিভাগীয় প্রধান, সম্প্রীতি বাংলাদেশের কেন্দ্রীয় সদস্য সচিব ও ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের কার্যকরী সদস্য অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল।

 

জালালাবাদ লিভার ট্রাষ্ট এর পক্ষ থেকে ডা. রাশেদুল হাসান সুজন এর নেতৃত্বে শহীদ মনসুর আলী মেডিকেল এর একদল তরুণ চিকিৎসক এই ক্যাম্পে স্বাস্থ্যসেবা প্রদান করেন। ক্যাম্পে জালাবাদ লিভার ট্রাষ্ট এর পক্ষ থেকে প্রয়োজনীয় ওষুধ সরবরাহ করা হয়। এসময় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, ফেঞ্চুগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা নুরুল ইসলাম , ফেঞ্চুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত আলী, উপজেলা নির্বাহী অফিসার সীমা শারমিন, ফেঞ্চুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল বাছিত টুটুল।

 

গত ২২ জুলাই, ২০২২ বৃহত্তর সিলেটে হোটেল লা ভিস্তায় এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্যে দিয়ে জালালাবাদ লিভার ট্রাস্টের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়েছিল । ‘সচেতনতা’, ‘সেবা’ ও ‘প্রতিরোধ’ এই তিন প্রতিপাদ্যকে ধারণ করে বৃহত্তর সিলেট অঞ্চলের মানুষের মধ্যে লিভার রোগ সম্বন্ধে সচেতনতা বৃদ্ধি এবং লিভার রোগীদের জন্য চিকিৎসা সুবিধা সহজলভ্য করার লক্ষ্যে ট্রাস্টটি প্রতিষ্ঠিত হয়েছে। লিভার রোগের পাশাপাশি বিভিন্ন সামাজিক এবং সেবামূলক কর্মকান্ডেও ট্রাস্টটি ভুমিকা রাখতে যাচ্ছে বলে জানান ট্রাস্টের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ইন্টারভেনশনাল হেপাটোলজি বিভাগের বিভাগীয় প্রধান, সম্প্রীতি বাংলাদেশের কেন্দ্রীয় সদস্য সচিব ও ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের কার্যকরী সদস্য অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল।

 

উল্লেখ্য, এর পূর্বে জালালাবাদ লিভার ট্রাস্টের আয়োজনে সিলেটের সুনামগঞ্জের জগন্নাথপুর ও সদর উপজেলার ২নং হাটখোলা ইউনিয়নের উমারগাও সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং দক্ষিণ সুরমা উপজেলার নবারুণ উচ্চ বিদ্যালয়ের প্রাঙ্গনে প্রাঙ্গনে মোট ৩টি হেলথ ক্যাম্পের আয়োজন করা হয়েছিল।

 

উল্লেখ্য, অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল ইউরোএশিয়ান গ্যাস্ট্রোএন্টারোলজিক্যাল এসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট, সাউথ এশিয়ান এসোসিয়েশন ফর দ্যা স্টাডি অব দ্যা লিভরের সাধারণ সম্পাদক, ফোরাম ফর দ্যা স্টাডি অব দ্যা লিভারের চেয়ারম্যান এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হেপাটোলজি এলুমনাই এসোসিয়েশনের সভাপতি।#

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট