1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
রবিবার, ২৭ অক্টোবর ২০২৪, ০৮:২৬ পূর্বাহ্ন
সর্বশেষ:
তানোরে ঘুর্ণিঝড়ের প্রভাবে আমণ খেতের ব্যাপক ক্ষতি খুলনায় সমন্বয়ক পরিচয়ে ভীতি প্রদর্শন ২জন আটক লবনচরা জবেদা রহমান মাদ্রাসায়  পবিত্র আল কোরআনের সবক প্রদান অনুষ্ঠান  শিবগঞ্জের কৃতি সন্তান ডা: সাইমুম পারভেজ এর সিডনি বিশ্ববিদ্যালয় থেকে ডিজিটাল মিডিয়া রাজনীতিতে পিএইচডি অর্জন  নাচোলে রিপনের প্রেমলীলায় মত্ত ছাত্রী, পাহাড়সম অভিযোগ এলাকাবাসীর অভয়নগরে ধর্মীয় প্রতিষ্ঠান মন্দির ধ্বংস করে ভৈরব নদ থেকে অবৈধভাবে বালি উত্তোলন, জনসাধারণের ভোগান্তি যুক্তরাষ্ট্র ও কানাডা সফর শেষে দেশে ফিরেছেন সেনাবাহিনী প্রধান পঞ্চগড়ে বর্তমান কদর বেড়েছে মসলা দ্রব্য তেজপাতার তানোরে ব্যারিস্টার আমিনুল হক স্মৃতি ফুটবল টুর্নামেন্ট আয়োজন  আমরা অপকর্ম করার জন্য রাজনীতি করি না : ভোলায় মেজর (অব.) হাফিজউদ্দিন

রাজশাহীর তানোরে ঠাকুর পুকুর  মাদকে ভরপুর, পুলিশের নজরদারির বাইরে

  • প্রকাশের সময় : সোমবার, ৩০ অক্টোবর, ২০২৩
  • ১৫২ বার এই সংবাদটি পড়া হয়েছে

তানোর (রাজশাহী) প্রতিনিধি………………………………………………….

রাজশাহীর তানোর পৌরসভার আলোচিত মহল্লা ঠাকুর পুকুর মাদকে ভরপুর। স্থানীয়রা জানান, ঠাকুর পুকুরে এক পরিবারের সাত জন ও অপর পরিবারের তিন জনসহ একাধিক পরিবার প্রকাশ্যো মাদকের বেচাকেনা করছে। এসব দেখে মনে হয় এদের কাছে প্রশাসন ঠুটোঁ জগন্নাথ।

জানা গেছে, ঝাঁক্কি, বাটালু, ইয়াবা, হেরোইন, ডক্সিক্যাপ, হুঁক্কী ও  চটা গাঁজাসহ বিভিন্ন প্রকারের মাদকদ্রব্যর সহজলভ্যতায় রীতিমতো মাদকে ভাসছে  ঠাকুর পুকুর। কখানো কখানো দাদার দেশের জলও (ফেনসিডিল) পাওয়া যায়। হাত বাড়ালেই মেলে মাদক, যে কারণে মাদকাসক্তদের তৎপরতা ভয়াবহ আকার ধারণ করেছে। এতে এলাকায় বৃদ্ধি পেয়েছে ছিঁচকে চোরের উপদ্রব। এলাকায় প্রতিনিয়ত ছাগল-ভেঁড়া, হাঁস-মুরগি, থালা-বাটি ইত্যাদি চুরির ঘটনা ঘটেছে। আইনপ্রয়োগকারী সংস্থা মাঝে মধ্যে অভিযান দিলেও বন্ধ হচ্ছে না ঠাকুর পুকুরের মাদকের হাট।

এসব হাটের ক্রেতা-বিক্রেতারা হচ্ছে এলাকার উঠতি বয়সের তরুণ-যুবক। তারা মাদকের অর্থের যোগান দিতে জড়িয়ে পড়ছে চুরি,

ছিনতাইসহ বিভিন্ন অপরাধমুলক কর্মকান্ডে। যে কারণে এলাকায় বাড়ছে চুরি, ছিনতাইসহ বিভিন্ন অপরাধমুলক কর্মকান্ড। এরা প্রতিনিয়ত নতুন নতুন কৌশল অবলম্বন করে মাদকের বেচাকেনা করছে। তাদের পরিবারের নারী-পুরুষের পাশাপাশি ছেলেমেয়েরাও মাদক কারবারির সঙ্গে সম্পৃক্ত রয়েছে বলে একাধিক সুত্র নিশ্চিত করেছে।

স্থানীয় মহল্লাবাসী  জানান, মাদক সম্রাট জনৈক হক সাহেব, ফকির সাহেব, আকরাম আলী  ও সম্রাজ্ঞী জনৈক শরিফার নেতৃত্বে গড়ে উঠেছে সংঘবদ্ধ মাদক সিন্ডিকেট চক্র। বাড়ির বাইরে পাহারার দায়িত্ব পালন করে দালাল দুলাল হোসেন। স্থানীয়রা অভিযোগ করে বলেন, ইতমধ্যে একাধিকবার উপজেলা আইনশৃংঋলা কমিটির সভায় ও কমিউনিটি পুলিশিং কমিটির মাসিক সভায় ঠাকুর পুকুরে মাদক বিক্রি বন্ধের জন্য সুপারিশ করা হয়েছে। কিন্ত্ত অদৃশ্য কারণে এখানো বন্ধ হয়নি মাদকের হাট। উপজেলা ক্যাম্পাস থেকে ৫০০ গজ ও থানা থেকে মাত্র ২০০ গজ দুরে ঠাকুর পুকুর মহল্লায় চলছে রমরমা মাদক বাণিজ্যে।

সচেতন মহলের ভাষ্য, আইন প্রয়োগকারী সংস্থা ঠাকুর পুকুর মহল্লায় মাদকের হাট বন্ধ করতে পারছেন না, না কি করছেন না ? আসলে এদের খুঁটির জোর কোথায় ?  না কি রাষ্ট্রিয় বাহিনী র‍্যাব, পুলিশ, ডিবি পুলিশ ইত্যাদি সংস্থার থেকেও এরা বেশী ক্ষমতাধর। যদি সেটা না হয় তাহলে তারা কেনো বার বার অভিযান চালিয়েও মাদক ব্যবসা বন্ধ করতে ব্যর্থ হচ্ছেন। তানোর পৌরবাসী এবার দেখতে চাই ঠাকুর পুকুর মহল্লায় মাদকের হাট বন্ধ। প্রয়োজনে প্রতিদিন সেখানে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযান দেয়া হোক।

এবিষয়ে তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রহিম বলেন, তিনি যোগদানের পর একাধিক মাদকবিরোধী অভিযান পরিচালনা  এবং মামলা দেয়া হয়েছে। এতে অনেকটাই নিয়ন্ত্রণ হয়েছে মাদকের কারবার। তিনি বলেন, আশা করছি অভিযান অব্যাহত থাকলে মাদক নির্মুল হবেই, ঠাকুর পুকুর মহল্লা তাদের বিশেষ নজরদারি রয়েছে। মাদকবিরোধী অভিযানে তিনি সকলের সহযোগীতা প্রত্যাশা করেছেন।#

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট