1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ১০:৩১ পূর্বাহ্ন
সর্বশেষ:
সাইটসেভার্স এর সহযোগিতায়,ব্র্যাকের উদ্যোগে দাকোপে উপজেলা পর্যায়ে অবহিতকরণ সভা  কালীগঞ্জে গাজীপুরের নবাগত ডিসির মতবিনিময় আত্রাইয়ে জাতীয় ইঁদুর নিধন অভিযান উদ্বোধন পত্নীতলায় আশা শিক্ষা কর্মসূচির অভিভাবক মতবিনিময় সভা অনুষ্ঠিত রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে রাজশাহীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ খুব তাড়াতাড়ি সকল পুলিশ ফাঁড়ির কার্যক্রম পুরোদমে শুরু হবে: রাজশাহীতে স্বরাষ্ট্র ও কৃষি উপদেষ্টা রূপসা বর্নমালা শিক্ষালয়ে ফলাফল প্রকাশ ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত তানোরে আমণের বাম্পার ফলনের সম্ভবনা তানোরে বিদ্যুৎ শাটডাউনে জড়িতরা বহাল তবিয়তে রকমারি সবজি চাষে ঝুঁকে পড়েছেন আত্রাই উপজেলার কৃষকরা

শিবগঞ্জে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে র‍্যালী ও আলোচনা

  • প্রকাশের সময় : শুক্রবার, ১৩ অক্টোবর, ২০২৩
  • ৩৪৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

# আরাফাত হোসেন, শিবগঞ্জ উপজেলা প্রতিনিধি…………………………………………

“অসমতার বিরুদ্ধে লড়াই করি, দুর্যোগ সহনশীল ভবিষ্যৎ গড়ি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের ন্যায় চাঁপাইনবাবগঞ্জ জেলাধীন শিবগঞ্জ উপজেলায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস-২৩ উদযাপন করা হয়েছে। ১৩ অক্টোবর শুক্রবার সকালে শিবগঞ্জ উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ, শিবগঞ্জ, চাঁপাইনবাবগঞ্জ কর্তৃক আয়োজিত দুর্যোগ প্রশমণ দিবস উদযাপন উপলক্ষে র‍্যালী, মহড়া এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ৪৩ চাঁপাইনবাবগঞ্জ-১ শিবগঞ্জ আসনের সংসদ সদস্য ডাঃ সামিল উদ্দিন আহমেদ শিমুল, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সম্মানিত উপজেলা পরিষদের চেয়ারম্যান, সৈয়দ নজরুল ইসলাম, উপজেলা সমাজসেবা কর্মকর্তা, কাঞ্চন কুমার দাস।

ইঞ্জিনিয়ার মোঃ আরিফুল ইসলামের সঞ্চালনায়, সভাপতিত্ব করেন, সহকারী কমিশনার (ভূমি) মোঃ জুবায়ের হোসেন‌। এসময় উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, ভাইস চেয়ারম্যান মোঃ গোলাম কিবরিয়া এবং শিউলি বেগমসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্রছাত্রী এবং স্থানীয় রাজনৈতিক এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে একটি র‍্যালী উপজেলা পরিষদ চত্তর প্রদক্ষিন শেষে উপজেলা পরিষদ চত্বরে আগুন নির্বাপক বিষয়ে বিভিন্ন ডিসপ্লে প্রদর্শনসহ আগুন নিভানোর কলাকৌশল প্রর্দশন করেন স্থানীয় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর।

উল্লেখ্য যে,১৯৮৯সালের ২২ ডিসেম্বর জাতিসংঘের সাধারণ পরিষদ ১৯৯০-১৯৯৯ পর্যন্ত আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস হিসেবে ঘোষণা করেন। পরবর্তীতে ২০০২ সালে রাষ্ট্র পুঞ্জের সাধারণ পরিষদ জলবায়ু বিপর্যয় হ্রাস করণের একটি সংস্কৃতি গড়ে তোলার জন্য ও দুর্যোগ প্রশমনের প্রস্তুতি প্রচারের জন্য বিশ্বব্যাপী একটি বার্ষিক দিবস উৎযাপনের সিদ্ধান্ত নেয়। পরবর্তীতে ২০০৯ সালে জাতিসংঘের সাধারণ পরিষদ দুর্যোগ ঝুঁকি হ্রাসের অংশ হিসেবে বিশ্ব ব্যাপী প্রচারের জন্য ১৩ অক্টোবরকে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস হিসেবে মনোনিত করা হয়।

”অসমতার বিরুদ্ধে লড়াই করি দুর্যোগ সহনশীল ভবিষ্যৎ গড়ি” সবার সগৌরব ও স্বতঃস্ফূর্ত উপস্থিতির জন্য দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ, শিবগঞ্জ চাঁপাইনবাবগঞ্জের পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার ইঞ্জিনিয়ার মোঃ আরিফুল ইসলাম।#

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট