1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ০৪:৩৪ অপরাহ্ন
সর্বশেষ:
পাথরঘাটার কিশোরী নেহার অসাধারণ গুণে পারদর্শী হয়ে ওঠার গল্প কুড়িগ্রামের উলিপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় ২ ব্যক্তি নিহত দু’দিন বন্ধ থাকার পর আবার লক্ষ্মীপুর-ভোলা-বরিশাল নৌরুটে ফেরি ও লঞ্চ চলাচল শুরু ঝিনাইদহ- যশোর মহাসড়কে বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত বাঘায় মাদক সেবনের অপরাধে ভ্যাম্যমান আদালতে ৫জনের কারাদন্ড বাঘার ইউএনওর এডিসি পদে পদোন্নতি, শুভেচ্ছা জানালো বিএনপি নেতৃবৃন্দ ঠাকুরগাঁও’র হরিপুরে পূর্ব শত্রুতার জেরে ফসলের ক্ষেত নষ্ট, থানায় অভিযোগ পদোন্নতি পাওয়া ইউএনওকে বর্তমান কর্মস্থল বাঘায় রাখার দাবিতে মানবন্ধন খুলনা সহ ১৪ জেলায় ঘূর্ণিঝড় দানার প্রভাবে জলোচ্ছ্বাসের আশঙ্কা সাতক্ষীরায় ঘূর্ণিঝড় দানা’র আতঙ্ক:বেড়িবাঁধ নিয়ে উদ্বেগ

রাজশাহীর গোদাগাড়ীতে বিদুৎ অফিসে সাংবাদিকের প্রবেশের উপর নিষেধাজ্ঞা

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৬ জুন, ২০২৩
  • ১৯৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

# মমিনুল ইসলাম মুন, বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি……………………………………………….

রাজশাহীর গোদাগাড়ীতে বিদুৎ অফিসে সাংবাদিকের প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছে নির্বাহী প্রকৌশলী। জনৈক নেসকোর নির্বাহী প্রকৌশলীর সঙ্গে দেখা করতে অফিসে গেলে মূল ফটকে নিরাপত্তায় নিয়োজিত আনসার সদস্যরা প্রবেশে বাধা দেয়। এ সময় উক্ত সাংবাদিক পরিচয় দিলে আনসার সদস্য জানায়, যে নির্বাহী প্রকৌশলী আবু রায়হান অফিসে সাংবাদিকদের প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছে। উপজেলা সদর ডাইংপাড়াস্থ বিএনপি অফিসের পাশে এক ব্যবসায়ীর দোকানে বিদুৎ সংযোগ নিয়ে নির্বাহী প্রকৌশলীর বিরুদ্ধে সংবাদ প্রকাশিত হলে ক্ষিপ্ত হয়ে সাংবাদিকদের উপর নিষেধাজ্ঞা দিয়েছে নেসকোর একটি সুত্র জানিয়েছে।

 

গোদাগাড়ী পৌর এলাকার বিকাশ চন্দ্র সিংহ তার ব্যবসায়ী প্রতিষ্ঠানে বিদুৎ সংযোগের জন্য আবেদন করে। সরকারী জায়গায় দোকান ঘরে বিদুৎ সংযোগ দেয়ার নিয়ম না থাকার অজুহাত দেখিয়ে ২০ হাজার টাকা ঘুষ দাবি করে। এই নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনওর)কাছে অভিযোগ করেন বিকাশ চন্দ্র সিংহ। ইউএনও সঞ্জয় কুমার মহন্ত বলেন, বিকাশ চন্দ্র সিংহকে বিদুৎ সংযোগ দিতে অনুরোধ জানিয়ে নির্বাহী প্রকৌশলীকে চিঠি দেয়া হয়েছে।

 

গোদাগাড়ী এলাকার ভগমন্তপুর গ্রামের স্কুল শিক্ষক তৈয়মুর রহমান তার বিদুৎ লাইনটি নষ্ট হয়ে গেলে নেসকোর অফিসে যায়। বিদুৎ অফিসের লোকজন তার কাছে ২ হাজার টাকা ঘুষ দাবি করলে নির্বাহী প্রকৌশলীর কাছে অভিযোগ জানায়। কোন ব্যবস্থা গ্রহণ না করে গালিগালাজ করে শিক্ষক তৈয়মুর রহমানকে অফিস থেকে বের করে দেয়। বিদুৎ গ্রাহকরা অভিযোগ করেন গোদাগাড়ীতে নির্বাহী প্রকৌশলী হিসাবে আবু রায়হান যোগদানের পর থেকেই অফিসে অনিয়ম ও দুনীর্তি বেড়ে গেছে। এতে করে বিদুৎ গ্রাহকরা ব্যাপক হয়রানীর শিকার হচ্ছে।

 

গোদাগাড়ী পৌরসভার প্যানেল মেয়র শহিদুল ইসলাম বলেন, ঘুষ ছাড়া সেবা পাওয়া যাচ্ছে না। নির্বাহী প্রকৌশলী আবু রায়হানের অনিয়ম ও দুনীর্তির অভিযোগ নেসকোর উর্ধতন কর্মকর্তাদের অবহিত করা হয়েছে। নেসকোর নির্বাহী প্রকৌশলী আবু রায়হান সাংবাদিকদের কোন ফোন রিসিভ করেননি। তবে নেসকোর বিতরণ অঞ্চলের প্রধান প্রকৌশলী আব্দুর রশিদ বলেন, সাংবাদিকদের প্রবেশে নির্বাহী প্রকৌশলী নিষেধাজ্ঞা দিতে পারেন না। বিষয়টি আমি খতিয়ে দেখছি।

 

নির্বাহী প্রকৌশলীর বিভিন্ন অনিয়ম কর্মকান্ডে এলাকাবাসি ক্ষিপ্ত হয়ে উঠছে। যে কোন সময় বড় ধরণের অঘটন ঘটে যেতে পারে। আর এজন্য দায়ি থাকবে নেসকো।কোন অঘটন না ঘটার আগেই বিদ্যুৎ বিভাগকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন অভিজ্ঞ মহল ও এলাকাবাসি। #

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট