1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ১০:২৩ পূর্বাহ্ন
সর্বশেষ:
বাঘায় মাদক সেবনের অপরাধে ভ্যাম্যমান আদালতে ৫জনের কারাদন্ড বাঘার ইউএনওর এডিসি পদে পদোন্নতি, শুভেচ্ছা জানালো বিএনপি নেতৃবৃন্দ ঠাকুরগাঁও’র হরিপুরে পূর্ব শত্রুতার জেরে ফসলের ক্ষেত নষ্ট, থানায় অভিযোগ পদোন্নতি পাওয়া ইউএনওকে বর্তমান কর্মস্থল বাঘায় রাখার দাবিতে মানবন্ধন খুলনা সহ ১৪ জেলায় ঘূর্ণিঝড় দানার প্রভাবে জলোচ্ছ্বাসের আশঙ্কা সাতক্ষীরায় ঘূর্ণিঝড় দানা’র আতঙ্ক:বেড়িবাঁধ নিয়ে উদ্বেগ সাইটসেভার্স এর সহযোগিতায়,ব্র্যাকের উদ্যোগে দাকোপে উপজেলা পর্যায়ে অবহিতকরণ সভা  কালীগঞ্জে গাজীপুরের নবাগত ডিসির মতবিনিময় আত্রাইয়ে জাতীয় ইঁদুর নিধন অভিযান উদ্বোধন পত্নীতলায় আশা শিক্ষা কর্মসূচির অভিভাবক মতবিনিময় সভা অনুষ্ঠিত

রাজশাহী মহানগরীর ঐতিহ্যবাহী সুখান দিঘি ভরাটের প্রতিবাদে মনববন্ধন

  • প্রকাশের সময় : বুধবার, ১৫ মার্চ, ২০২৩
  • ৯০ বার এই সংবাদটি পড়া হয়েছে

# নিজস্ব প্রতিবেদক……………………………….

রাজশাহী মহানগরীর সুরা এলাকার ঐতিহ্যবাহী  সুখানদিঘি পুকুরটি নগরীর চিহিৃত ভূমিদস্য ও প্রভাবশালী মহল দ্বারা ভরাটের প্রতিবাদে মনববন্ধন করেছে এলাকাবাসী ও দিঘিটির(পুকুরটি) ওয়ারিশরা।  বুধবার ১৫ মার্চ বেলা ১১টায় দিঘিটির পাড়ে এই  মানববন্ধন অনুষ্ঠিত হয়।

 

মানববন্ধনে বক্তারা বলেন, মহানগরীর পুরনো ঐতিহ্যবাহী শুকান দিঘিটি সংরক্ষিত জলাধার হওয়ার পরেও এলাকার চিহিৃত ভূমিদস্য ও প্রভাবশালী মহল ক্ষমতাশীন দলের প্রভাব খাটিয়ে  ভরাট করছে, যা সম্পূর্ণ বেআইনি।

 

অন্যদিকে রাজশাহী সিটি করপোরেশন ও রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের মাস্টার প্ল্যান অনুযায়ী নগরীর সুখান দিঘি সংরক্ষিত জলাধার। উচ্চ আদালতের নির্দেশনায় এই পুকুরটি ভরাট না করতে নির্দেশনাও রয়েছে। তারপরও স্বার্থন্ন্যাসী একটি প্রভাবশালী মহল দিঘিটি ভরাট করে দোকান ঘর নির্মাণ করার পাঁয়তারা করছে।

 

ঘন্টাব্যাপী এই মানববন্ধনে এলাকাবাসীরা অভিযোগ করেন, স্থানীয় প্রভাবশালী সিদ্দিকের ছেলে সৌরভ, খোদা বক্সেও ছেলে সুমন, কালুসহ বেশ কয়েকজন এই পুকুরের মালিকানা দাবি করে ক্ষমতাশীন দলেরর নেতা ও প্রশাসনের কতিপয় কর্মকর্তাকে ম্যানেজ করে রাতের আঁধারে দিঘিটি ভরাট করছে ও দোকান নির্মাণ করছে। তারা এ বিষয়ে প্রশাসনের হস্তক্ষেপ ও পুকুরটি যথাযথভাবে সংরক্ষণের দাবি করেন।

 

মানববন্ধনে বক্তব্য রাখেন, জিল্লুর রহমান, আব্দুল আজিজ, ফয়সাল আহম্মেদ, স্বপ্না বেগম, শিলা খাতুনসহ এই দিঘির মূল ওয়ারিশ শরিফা, আতিফ, হনূফা, হাজেরা ও মাজেদার পরিবারের সদস্যবর্গ।#

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট