1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০২:২৫ অপরাহ্ন
সর্বশেষ:
সাইটসেভার্স এর সহযোগিতায়,ব্র্যাকের উদ্যোগে দাকোপে উপজেলা পর্যায়ে অবহিতকরণ সভা  কালীগঞ্জে গাজীপুরের নবাগত ডিসির মতবিনিময় আত্রাইয়ে জাতীয় ইঁদুর নিধন অভিযান উদ্বোধন পত্নীতলায় আশা শিক্ষা কর্মসূচির অভিভাবক মতবিনিময় সভা অনুষ্ঠিত রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে রাজশাহীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ খুব তাড়াতাড়ি সকল পুলিশ ফাঁড়ির কার্যক্রম পুরোদমে শুরু হবে: রাজশাহীতে স্বরাষ্ট্র ও কৃষি উপদেষ্টা রূপসা বর্নমালা শিক্ষালয়ে ফলাফল প্রকাশ ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত তানোরে আমণের বাম্পার ফলনের সম্ভবনা তানোরে বিদ্যুৎ শাটডাউনে জড়িতরা বহাল তবিয়তে রকমারি সবজি চাষে ঝুঁকে পড়েছেন আত্রাই উপজেলার কৃষকরা

শিবগঞ্জের তেলকুপি বিশ্বাসটোলা গ্রামের রাস্তার বেহাল দশা, সংস্কার প্রয়োজন

  • প্রকাশের সময় : সোমবার, ২৩ মে, ২০২২
  • ২৪৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

# আরাফাত হোসেন শিবগঞ্জ থেকে…………………………..

চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার 2 নং শাহবাজপুর ইউনিয়নের অন্তর্গত তেলকুপি বিশ্বাসটোলা গ্রামের রাস্তার বেহাল দশা।চলাচলের জন্য অনুপোযোগী হয়ে পড়েছে, অথচ মেরামতের দিকে নজর দিচ্ছে না সংশ্লিষ্ট বিভাগ।

সংস্কারবিহীন রাস্তাটিতে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটছে। গ্রামের মূল রাস্তাটি তৈরিতে জনপ্রতিনিধি,এমপি, সরকারের কোনো হস্তক্ষেপ নেই বলে জানান গ্রামবাসী।এই রাস্তাটি সংস্কার না কেরায় মানুষের দুর্ভোগের শেষ নেই । রাস্তার মাঝখানে গর্ত, কোথাও আবার পানি জমে রয়েছে। এরকম চিত্র প্রায় সড়কের সবটুকুতেই। গাড়ী চলাচল ঠিকমত করতে পারে না, একারণে গাড়ির ও সংকট দেখা দেয় অনেক সময়। ফলে সময় মত গাড়ী না পাওয়ায় ছাত্র-ছাত্রীরা কর্মযোগী ব্যক্তি অফিস বিদ্যালয় সঠিক সময়ে পৌঁছাতে পারছে না।

এই রাস্তাটি অত্র এলাকার প্রধান সড়ক হিসেবে বিবেচনা করা হয়। এই রাস্তার ঐতিহাসিক স্থান গৌড় ছোট সোনা মসজিদ, পানামা স্থলবন্দর,চামচিকা মসজিদ,দারসবাড়ী মসজিদ মাদ্রাসা,সহ আরো অনেক ঐতিহাসিক স্থাপনা রয়েছে কিন্তু এ রাস্তা না থাকায় পর্যটকরা যাতায়াত করতে সমস্যায় ও ভোগান্তিরতে ভুগছে।একারণে অনেক পর্যটক এর ইচ্ছা থাকা সত্ত্বেও দর্শণে আসতে পারছে না।এতে করে এ ঐতিহাসিক নিদর্শনগুলো বলা যেতে পারে অযত্নে অবহেলায় পড়ে থাকছে অন্য দিকে এগুলোকে ঘিরে যে অর্থৈনিতিক আয় বৃদ্ধি এলাকার মানুষের হতো তা অনেকাংশে কমে গেছে।

এব্যপারেস্থানীয় জনপ্রতিনিধি ওয়ার্ড সদস্য মোঃ কাসেদ আলী জানান, এই রাস্তার এইচবি করনের বা বাঁধ নির্মাণ কোন বাজেট না থাকায় এই রাস্তাটি নির্মাণ করা যাচ্ছে না। অত্র এলাকার একজন স্থানীয় বাসিন্দা মো সবুর রহমান, মো শাহনেওয়াজ (সেলিম), মো মানিক মাস্টার, মো শামিম হোসেন, সহ শ্রী বাদল কুমার সাহার, সাথে কথা বললে তারা জানান, এই রাস্তার তৈরির জন্য ভরাট ,বাঁধ,এইচবি, করন বা কোনো পদক্ষেপ এখন পর্যন্ত নেওয়া হয়নি বলে অভিযোগ করেন। এই রাস্তা অতি তাড়াতাড়ি তৈরীর জন্য জনপ্রতিনিধি ইউপি চেয়ারম্যান মোহাম্মদ নিজামুল হক রানাসহ সরকার কাছে আবেদন জানান ।

এলাকাবাসিরা জানান, জরুরী ভিত্তিতে সংস্কার করা না হলে রাস্তাটি নদীতে বিলীন হয়ে যাবে, যাতে করে দুর্ভোগ আরো কয়েকগুণ বাড়বে। রাস্তার পাশে কোন বাঁধ না থাকায় ও পাশে নদী থাকায় রাস্তার অনেক জায়গায় ছোট ছোট ধ্বস, কাটান দেখা যায় ও জলবদ্ধতা হয়ে আছে অনেক জায়গায় । পানি নিষ্কাশন এর কোন ব্যবস্থা নেই। গ্রামবাসী শিবগঞ্জ উপজেলা নির্বাহি অফিসার, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রকৌশলী, জেলা প্রশাসক,এমপিসহ উপজেলা ত্রাণ কর্মকর্তার দৃষ্টি আকর্ষণসহ আবেদন জানিয়েছেন এই রাস্তাটি নির্মাণ এর জন্্য।#

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট