1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ০৪:২৭ অপরাহ্ন
সর্বশেষ:
শিবগঞ্জের কৃতি সন্তান ডা: সাইমুম পারভেজ এর সিডনি বিশ্ববিদ্যালয় থেকে ডিজিটাল মিডিয়া রাজনীতিতে পিএইচডি অর্জন  নাচোলে রিপনের প্রেমলীলায় মত্ত ছাত্রী, পাহাড়সম অভিযোগ এলাকাবাসীর অভয়নগরে ধর্মীয় প্রতিষ্ঠান মন্দির ধ্বংস করে ভৈরব নদ থেকে অবৈধভাবে বালি উত্তোলন, জনসাধারণের ভোগান্তি যুক্তরাষ্ট্র ও কানাডা সফর শেষে দেশে ফিরেছেন সেনাবাহিনী প্রধান পঞ্চগড়ে বর্তমান কদর বেড়েছে মসলা দ্রব্য তেজপাতার তানোরে ব্যারিস্টার আমিনুল হক স্মৃতি ফুটবল টুর্নামেন্ট আয়োজন  আমরা অপকর্ম করার জন্য রাজনীতি করি না : ভোলায় মেজর (অব.) হাফিজউদ্দিন ছাত্রলীগ নিষিদ্ধের ঘটনা প্রমাণ করে আওয়ামী লীগ একটি সন্ত্রাসী দল : মামুনুল হক ভোলাহাটে ক্যারেলা সিমগাছ  কর্তন, ৪ লাখ টাকার ক্ষয়ক্ষতি,  থানায় অভিযোগ রাজশাহীতে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে রান ফর রিজিল্যান্স অনুষ্ঠিত

রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে ১৯ নং ওয়ার্ড কাউন্সলর প্রার্থী সুমন, নির্বাচনে জয়ের আশাবাদী

  • প্রকাশের সময় : শনিবার, ২০ মে, ২০২৩
  • ৯৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

# সাগর নোমানী, রাজশাহী…………………………………………….

আধুনিক ওয়ার্ড গড়ার লক্ষ্য নিয়ে দ্বিতীয় দফায় আবারো ওয়ার্ডবাসির মূল্যবান ভোটে নির্বাচিত হবার আশাবাদ ব্যক্ত করলেন ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর ও এবারের পদপ্রার্থী তৌহিদল ইসলাম সুমন। রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে নিজ ওয়ার্ডবাসীকে মাদক, সন্ত্রাস, চাঁদাবাজ মুক্ত ওয়ার্ড গড়েছে ও সব সময় অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে।গত ৭ মে কাউন্সিলর প্রার্থী হিসেবে মনোনয়নপত্র উত্তোলন করেন তিনি।

 

আগামী ২১ জুন রাসিক নির্বাচনে দ্বিতীয় দফায় কাউন্সিলর পদে বিজয়ী হবার প্রতাশ্যা নিয়ে সুমন বলেন, নানাবিধ বাধাবিপত্তি আর প্রতিবন্ধকতা পেরিয়ে আমার দায়িত্বকালিন সময়ে ওয়ার্ডবাসির জন্য কি করেছি সেই সিদ্ধান্তের দায়ভার আমি সেবাগ্রহীতা আর এলাকাবাসির উপরই ছেড়ে দিলাম। গনমাধ্যমের এক সাক্ষাৎ বলেন, জনবহুল এই ওয়ার্ডের নাগরিক সেবারমানকে আরো বেশি তরান্বিত করা ছাড়াও একটি আধুনিক ওয়ার্ড গড়ার লক্ষ্য নিয়ে আমি সামনের দিকে অগ্রসর হচ্ছি বলে মন্তব্য করেন প্রার্থী সুমন।

 

এক প্রশ্নের জবাবে সুমন বলেন, ওয়ার্ডবাসির জন্য আমার এই উন্নয়নমূখি কর্মকান্ড পরিকল্পিতভাবে বাধাগ্রস্ত করার অসৎ অভিপ্রায় নিয়ে আমার বিরুদ্ধে মিথ্যাচার, অপবাদ ও দুর্নাম ছড়ানোর মাধ্যমে একধরনের কৃত্রিম জটিলতা সৃষ্টির লক্ষ্যে একশ্রেণির স্বার্থান্বেষী মানুষ নানামাধ্যমে সেটি প্রচার করছে। যেটি কিনা অপপ্রচার বললেও ভুল হবে না। কিন্তু আমি মনে করি তারা এই অপপ্রচারের মাধ্যমে নিজেদের অজান্তেই আমারই প্রচার করছে। মহান আল্লাহ তালাহ সহায় হলে এবারের নির্বাচনে ওয়ার্ডবাসির ভালবাসাতে আমি আবারো গুরুত্বপূর্ণ দায়িত্ব ফিরে পাবার আশা রাখি বলে মন্তব্য কাউন্সিলর সুমনের।

 

তৌহিদুল হক সুমন ১৯নং ওয়ার্ডের জনপ্রতিনিধির দায়িত্ব নেবার পর পূর্ববর্তী কাউন্সিলরের ফেলে রাখা বিশাল পরিসরের কাজগুলোকে অল্প সময়ের মধ্যেই সমাপ্ত করেন। এছাড়াও ওয়ার্ডবাসির প্রাত্যহিক দুর্ভোগ কমানোর লক্ষ্যে রাসিকের প্রথম সাধারণ সভায় ওয়ার্ডের অবকাঠামোগত উন্নয়ন সংশ্লিষ্ট একটি চাহিদাপত্র উপস্থাপন করেন তিনি। প্রথমবার দায়িত্ব পেয়েই তিনি একইসাথে নজর দিয়েছিলেন নাগরিকসেবার জরুরী খাতগুলোর দিকে। সে লক্ষ্যে তিনি সমস্ত ওয়ার্ড পরিদর্শন করার পাশাপাশি স্থানীয়দের সাথে কথা বলে রাসিকের প্রথম সাধারণ সভায় সর্বমোট ৩৫৭টি রাস্তা (৪৩ টি প্রধান সড়ক, ২৫৪ টি শাখা রাস্তা ও ৬০টি কাঁচা/মাটির রাস্তা), ১৫০টি নতুন বৈদ্যুতিক পোলসহ ২১২টি ছোট-বড় ড্রেন সংস্কার ও নির্মাণ ছাড়াও ড্রেনের কাঁদামাটি অপসারণের জন্য ক্রাস কার্যক্রম জরুরী উল্লেখপূর্বক উক্ত সভায় একটি চাহিদাপত্র উপস্থাপন করেন। ইতিমধ্যেই উক্ত চাহিদাপত্রের বিপরীতে প্রায় আশি শতাংশ কাজ সম্পন্ন হয়েছে। এছাড়াও বেশকিছু কাজ চলমান রয়েছে বলে দাবি সুমনের।

 

তিনি আরো জানান, যে রাস্তাগুলোতে পূর্ববর্তী কোন সময়েই বৈদ্যুতিক সংযোগের কোন ব্যবস্থাই ছিল না। ঐসকল স্থানে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের ব্যবস্থা করা হয়েছে। মেয়াদের শেষ প্রান্তে এসে তিনি ১৯ নং ওয়ার্ডের প্রায় আশি শতাংশ নাগরিক সেবার খাতগুলো সফলভাবে সম্পন্ন করতে পেরেছেন বলে দাবি সুমনের।

 

তিনি বলেন, দ্বিতীয় মেয়াদে জনগণ যদি আমাকে আবারো নির্বাচিত করে তবে, নাগরিক সেবার অবশিষ্ট বিশ শতাংশ কাজ আমি অতিদ্রুত সময়ের মধ্যে সম্পন্ন করবো ইনশাল্লাহ। এছাড়াও এই ঘনবসতি ওয়ার্ডকে আধুনিক একটি ওয়ার্ডে রূপান্তর করার স্বপ্ন আছে আমার। রাসিকের সবচাইতে বেশি জনসংখ্যা অধুষ্যিত এই ওয়ার্ডের বাসিন্দারা পূর্ববর্তী সময়ে তেমন কোন নাগরিক সুযোগ সুবিধা না পেলেও বিগত কয়েক বছরে বেশ কয়েকটি সেক্টরে ছোয়া উন্নয়নের। যেটি এখনো চলমান রয়েছে।

 

তিনি আরো জানান, আমি দায়িত্ব নেবার পর থেকে এপর্যন্ত প্রায় হাজারখানেক মানুষকে বয়স্ক ভাতাসহ আড়াইশ প্রতিবন্ধী ব্যক্তিকে ভাতার ব্যবস্থা করে দেয়া হয়েছে। যেটা পূর্ববর্তী সময়ে কখনোই এতো বেশি পরিমাণে হয়নি। এছাড়াও নতুন করে আরো একশজন প্রতিবন্ধীকে ভাতার আওতায় আনা হচ্ছে। ওয়ার্ডের বাসিন্দাদের বিনোদন সেবাকে নিশ্চিত করতে ছোটবনগ্রাম এলাকায় একটি শিশু পার্ক নির্মাণের কাজ প্রায় শেষের দিকে। স্টেডিয়াম থেকে শিরোইল কলোনী হয়ে ভদ্রা পারিজাত লেক পর্যন্ত চার লেনের রাস্তা সম্প্রসারণের উদ্যোগ নেয়া হয়েছে। এই উদ্যোগ সম্পন্ন হলে শিরোইল কলোনী এলাকায় ছোয়া লাগবে আধুনিকতার। চাহিদা বৃদ্ধি পাবে ব্যবসায়ি মহল ও নগরবাসির কাছে। ১৯৬ জন তালিকাভুক্ত বস্তিবাসির প্রত্যেককে দেয়া হয়েছে নগদ ১৫ হাজার টাকা করে।

 

এছাড়াও ৪৪ জনকে দেয়া হয়েছে ১০ হাজার আর ৪২ জনকে দেয়া হয়েছে নয় হাজার করে। প্রশিক্ষিত নাগিত আর মুচিদেরকে আর্থিক সহোযোগিতার জন্য দেয়া হয়েছে ১ লাখ ৮০ হাজার টাকা। এছাড়াও করেনাকালীন সময়ে প্রধানমন্ত্রীর অনুদান থেকে ২২৯৬ জন অসহায় আর খেঁটে খাওয়া মানুষকে কয়েক দফায় জন প্রতি নগদ ২৫০০ টাকা অর্থ সহায়তা করা হয়েছে। এবং একশ পরিবারকে দেয়া হয়েছে নগদ একহাজার করে। করোনাকালিন ১০ হাজার ২০০ জন ব্যক্তিকে সহোযোগিতা করা হয়েছে চাল দিয়ে। আন্তর্জাতিক বাজার পরিস্থিতির কারণে হঠাৎ করে উদ্ভব হওয়া উর্দ্ধগতির এই বাজারে কমমূল্যে খাদ্যপণ্য কেনার জন্য সরকারের বিশেষ সহোযোগিতা হিসেবে দেয়া হয়েছে ।

 

৬০০ পরিবারকে ‘ওএমএস’ কার্ড। শিক্ষা ব্যবস্থার উন্নয়নের লক্ষ্যে বর্তমান সরকারের সহোযোগিতায় শিরোইল কলোনী উচ্চ বিদ্যালয়ের ভবন ৫ম তলা আর ছোটবনগ্রাম আদর্শ বালিকা বিদ্যালয়টি ৬ তলায় উন্নীত করা কাজ প্রায় শেষের দিকে। রাসিকের ১৯ নং ওয়ার্ড কাউন্সিলার সকল প্রার্থীদের মধ্যে এলাকায় জনপ্রিয়তার শীর্ষে ও জনবহুল এগিয়ে আছেন। তৌহিদুল ইসলাম সুমন জনগণের উপর আশাবাদি ইনশাআল্লাহ আমি আবার জয়ী হবো। আগামী সিটি কর্পোরেশন নির্বাচনে ওয়ার্ড বাসীর সেবা করার সুযোগ চেয়ে দোয়া চাই।#

 

 

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট