1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
রবিবার, ২৭ অক্টোবর ২০২৪, ০৪:২৩ পূর্বাহ্ন
সর্বশেষ:
তানোরে ঘুর্ণিঝড়ের প্রভাবে আমণ খেতের ব্যাপক ক্ষতি খুলনায় সমন্বয়ক পরিচয়ে ভীতি প্রদর্শন ২জন আটক লবনচরা জবেদা রহমান মাদ্রাসায়  পবিত্র আল কোরআনের সবক প্রদান অনুষ্ঠান  শিবগঞ্জের কৃতি সন্তান ডা: সাইমুম পারভেজ এর সিডনি বিশ্ববিদ্যালয় থেকে ডিজিটাল মিডিয়া রাজনীতিতে পিএইচডি অর্জন  নাচোলে রিপনের প্রেমলীলায় মত্ত ছাত্রী, পাহাড়সম অভিযোগ এলাকাবাসীর অভয়নগরে ধর্মীয় প্রতিষ্ঠান মন্দির ধ্বংস করে ভৈরব নদ থেকে অবৈধভাবে বালি উত্তোলন, জনসাধারণের ভোগান্তি যুক্তরাষ্ট্র ও কানাডা সফর শেষে দেশে ফিরেছেন সেনাবাহিনী প্রধান পঞ্চগড়ে বর্তমান কদর বেড়েছে মসলা দ্রব্য তেজপাতার তানোরে ব্যারিস্টার আমিনুল হক স্মৃতি ফুটবল টুর্নামেন্ট আয়োজন  আমরা অপকর্ম করার জন্য রাজনীতি করি না : ভোলায় মেজর (অব.) হাফিজউদ্দিন

রাজশাহী  নগরীতে অযৌক্তিক ভাড়া বৃদ্ধির দাবিতে অটোরিকশা ধর্মঘট, ভোগান্তিতে নগরবাসী, সিটি বাস সার্ভিসের দাবি

  • প্রকাশের সময় : রবিবার, ২৮ আগস্ট, ২০২২
  • ১৩৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

# জুবায়ের……………………….

কোন প্রকার পূর্ব ঘোষণা ছাড়াই রাজশাহীর সড়কে ব্যাটারি চালিত অটো চলাচল বন্ধ করে দিয়েছে সংশ্লিষ্টরা। অটোর ভাড়া বৃদ্ধির দাবিতে রবিবার ভোর থেকে অটো চলাচল বন্ধ রয়েছে। এদিকে কোন প্রকার পূর্ব ঘোষণা ছাড়াই ব্যাটারি চালিত অটো চলাচল বন্ধ হওয়ায় বিপাকে পড়েছেন নগরবাসী। এই সুযোগকে কাজে লাগিয়ে রিকশাচালকরা সহ গুটিকতক অটোচালক যাত্রীদের কাছ থেকে দ্বিগুনেরও বেশি ভাড়া আদায় করছেন। এমন অবস্থায় নগরবাসী ইন্টারসিটি বাস সার্ভিসের দাবি জানিয়েছেন।

 

নগরীতে ব্যাটারিচালিত অটোরিকশা চালকরা ভাড়া বাড়ানোর দাবিতে অটো চালানো বন্ধ করার প্রতিবাদে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। শিক্ষার্থীদের অভিযোগ, সকাল ১০টায় তাদের পলিটেকনিক ইন্সটিটিউটের পরীক্ষা ছিল। অটোরিকশা চলাচল না করায় তারা পরীক্ষায় অংশ নিতে পারেননি। এ কারণে তারা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে সড়ক অবরোধ করেন।

 

রাজশাহী সিটি কর্পোরেশনের স্বাস্থ্যকর্মী জলি খাতুন। রবিবার সকালে রাজশাহী নগরীর টুলটুলি পাড়ায় অবস্থিত স্বাস্থ্য কেন্দ্রের উদ্দেশ্যে রাস্তায় বের হয়ে তিনি বিপাকে পড়েন। রাস্তায় কোন ব্যাটারি চালিত অটো রিক্সা না দেখে তিনি ঘাবড়ে যান। হাতেগোনা যে দুই একটি ব্যাটারি চালিত রিকশা চলাচল করছে তাদের একটিতে চড়তে গেলে তার কাছে ভদ্রার মোড় থেকে রেল গেটের ভাড়া চাওয়া হয় বিশ টাকা। স্বাভাবিক পরিস্থিতিতে এই ভাড়া পাঁচ থেকে সাত টাকার মধ্যে থাকে। জলি কে বাধ্য হয়েই বেশি ভাড়ায় অফিসের উদ্দেশ্যে রওনা হতে হলো।

 

নওদাপাড়ার সাহেরা বানু জানান, তিনি রাজশাহী সিটি করপোর্র্রেশনের কমর্চারী। তিনি সকালে নওদাপাড়া থেকে সিটি ভবনে আসতে ৪০টাকা ভাড়া দিয়েছেন। প্রকৃত ভাড়া ১০/১২টাকা। বিনোদপুরের বাসিন্দা রাহাত জানান, অটো না থাকায় তিনি ভ্যানে করে বিনোদপুর থেকে রেলগেটের উদ্দেশ্যে রওনা হয়েছেন। রিক্সায় তার কাছে ভাড়া চাওয়া হয়েছে ৮০ টাকা। যা স্বাভাবিক অবস্থার চাইতে দ্বিগুণ। কাটাখালি এলাকার বাসিন্দা রাশেদ। সাহেব বাজারে তার ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে।

 

আজকের সকালের দুর্ভোগের পর রাশেদের সঙ্গে কথা হলে তিনি জানান এই মুহূর্তে রাজশাহী নগরীতে স্বল্প পরিসরে হলেও ইন্টারসিটি বাস সার্ভিস চালু করা জরুরি। ব্যাটারি চালিত অটো এবং রিকশাগুলো রাজশাহী নগরীতে একদিকে যেমন যানজট সৃষ্টি করছে অন্যদিকে যখন তখন তাদের এরকম ভাড়া বৃদ্ধির অযৌক্তিক দাবিতে বিপাকে পড়ছেন নগরবাসী।

 

এদিকে হঠাৎ অটো চলাচল বন্ধ হওয়ায় বিকল্প যান হিসেবে নগরীতে ভ্যানে করে অধিকাংশ যাত্রীদের গন্তব্যের উদ্দেশ্যে যাত্রা করতে দেখা গেছে। ব্যাটারি চালিত অটো মালিক সমিতির সভাপতি সাগর দাবী করেন, তাদেরকে না জানিয়েই একটি পক্ষ ভাড়া বৃদ্ধির দাবিতে হঠাৎ অটো চলাচল বন্ধ করে দিয়েছে। আজ রাজশাহীতে ১৫ ই আগস্ট উপলক্ষে মহানগর আওয়ামী লীগের শোক সভা অনুষ্ঠিত হচ্ছে। মালিক সমিতির নেতৃবৃন্দ সেই সভাস্থলে রয়েছেন। সভা শেষে এ বিষয়ে মেয়র সহ সংশ্লিষ্টদের অবগত করবেন তারা।#

 

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট