1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ১২:৩৮ পূর্বাহ্ন
সর্বশেষ:
সাইটসেভার্স এর সহযোগিতায়,ব্র্যাকের উদ্যোগে দাকোপে উপজেলা পর্যায়ে অবহিতকরণ সভা  কালীগঞ্জে গাজীপুরের নবাগত ডিসির মতবিনিময় আত্রাইয়ে জাতীয় ইঁদুর নিধন অভিযান উদ্বোধন পত্নীতলায় আশা শিক্ষা কর্মসূচির অভিভাবক মতবিনিময় সভা অনুষ্ঠিত রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে রাজশাহীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ খুব তাড়াতাড়ি সকল পুলিশ ফাঁড়ির কার্যক্রম পুরোদমে শুরু হবে: রাজশাহীতে স্বরাষ্ট্র ও কৃষি উপদেষ্টা রূপসা বর্নমালা শিক্ষালয়ে ফলাফল প্রকাশ ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত তানোরে আমণের বাম্পার ফলনের সম্ভবনা তানোরে বিদ্যুৎ শাটডাউনে জড়িতরা বহাল তবিয়তে রকমারি সবজি চাষে ঝুঁকে পড়েছেন আত্রাই উপজেলার কৃষকরা

রাজশাহীর বাঘায় বিএনপি নেতা চাঁদের মুক্তির দাবি সম্বলিত পোষ্টার সাঁটানোর সময় বিএনপি নেতা সুরুজ গ্রেপ্তার

  • প্রকাশের সময় : শুক্রবার, ২৩ জুন, ২০২৩
  • ৮৮ বার এই সংবাদটি পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি……………………………………………………

জেলা বিএনপির আহবায়ক আবু সাঈদ চাঁদের মুক্তির দাবি সংবলিত পোষ্টার সাঁটানোর সময় বাঘা পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক সুরুজ্জামান সুরুজকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহসপতিবার (২২-৬-২০২৩) রাতে পৌর মোড় থেকে তাকে গ্রেপ্তার করা হয়। সে পৌরসভার দক্ষিন মিলিক বাঘা গ্রামের সুরাত আলীর ছেলে।

 

জানা যায়, ওইদিন রাত সাড়ে ১১টার দিকে বাঘা পৌরসভার সদর এলাকায় জেলা বিএনপির আহবায়ক আবু সাঈদ চাঁদের মুক্তির দাবি সংবলিত পোষ্টার সাঁটাচ্ছিলেন সুরুজ্জামান সুরুজ। এদিকে বাঘায় অবাঞ্চিত আবু সাঈদ চাঁদের পোষ্টার সাঁটাতে দেখে তাকে নিষেধ করেন উপজেলার পাকুড়িয়া ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক সামিউল ইসলাম ওরফে নয়ন সরকার, উপজেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের সভাপতি আনোয়ার হোসেন মিল্টন, উপজেলা সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ফকরুল হোসেন বিপ্লব। বিষয়টি নিয়ে উভয়ের মধ্যে উত্তেজনা দেখা দেয়। খবর পেয়ে বাঘা থানা পুলিশ ঘটনাস্থল থেকে শতাধিক পোষ্টারসহ সুরুজ্জামান সুরুজকে গ্রেপ্তার করে।

 

পুলিশ জানায়, নাশকতার পরিকল্পনার অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে বাঘা থানায় দায়ের করা মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে। ২০২২ সালের নভেম্বর মাসে পাকুড়িয়া ইউনিয়ন বিএনপির সভাপতি সহ ১৫০ নেতাকর্মীর বিরুদ্ধে নাশকতার পরিকল্পনার অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে বাঘা থানায় মামলাটি দায়ের করা হয়। উপ-পরিদর্শক(এসআই) শাহরিয়ার নাসিম বাদি হয়ে মামলাটি রজু করেন। মামলায় প্রধান আসামি করা হয়, পাকুড়িয়া ইউনিয়ন বিএনপির সভাপতি দস্তুল হোসেনকে।

 

এছাড়া এজাহারে কয়েকজনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামাদের আসামি করা হয়। পরে এ মামলায় উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য ও উপজেলা যুবদলের সাবেক সাধারন সম্পাদক মোখলেচুর রহমান মুকুল, জেলা যুবদলের আহবায়ক কমিটির সদস্য ও উপজেলা যুবদলের আহবায়ক কমিটির সাবেক সিনিয়র যুগ্ম আহবায়ক শফিকুল ইসলাম (শফি), পাকুড়িয়া ইউনিয়ন বিএনপি নেতা ফিরোজ হোসেনসহ কয়েক জনকে গ্রেপ্তার করা হয়।

 

বাঘা পৌর বিএনপির সভাপতি কামাল হোসেন জানান,তারা সহ এজাহার নামীয় আসামিরা জামিনে আছেন। বিএনপির দাবি,পোষ্টার সাঁটানোর সময় পৌর ভবন সংলগ্ন ওয়ালটন প্লাজার সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে। পরে নাশকতার পরিকল্পনার অভিযোগে দায়ের করা মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

 

বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) খায়রুল ইসলাম জানান, শুক্রবার বিএনপির নেতা সুরুজুজ্জামানকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। উল্লেখ্য, ১৯ মে’ পুঠিয়ার উপজেলার শিবপুর উচ্চ বিদ্যালয় মাঠে বিএনপির এক সমাবেশ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে করবস্থানে পাঠানোর হুমকি দেন জেলা বিএনপির নেতা আবু সাঈদ চাঁদ। তারপর থেকে বাঘায় তাকে অবাজ্ঞিত ঘোষণা করেন উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা । #

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট