1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ১২:২৯ অপরাহ্ন
সর্বশেষ:
বাঘায় মাদক সেবনের অপরাধে ভ্যাম্যমান আদালতে ৫জনের কারাদন্ড বাঘার ইউএনওর এডিসি পদে পদোন্নতি, শুভেচ্ছা জানালো বিএনপি নেতৃবৃন্দ ঠাকুরগাঁও’র হরিপুরে পূর্ব শত্রুতার জেরে ফসলের ক্ষেত নষ্ট, থানায় অভিযোগ পদোন্নতি পাওয়া ইউএনওকে বর্তমান কর্মস্থল বাঘায় রাখার দাবিতে মানবন্ধন খুলনা সহ ১৪ জেলায় ঘূর্ণিঝড় দানার প্রভাবে জলোচ্ছ্বাসের আশঙ্কা সাতক্ষীরায় ঘূর্ণিঝড় দানা’র আতঙ্ক:বেড়িবাঁধ নিয়ে উদ্বেগ সাইটসেভার্স এর সহযোগিতায়,ব্র্যাকের উদ্যোগে দাকোপে উপজেলা পর্যায়ে অবহিতকরণ সভা  কালীগঞ্জে গাজীপুরের নবাগত ডিসির মতবিনিময় আত্রাইয়ে জাতীয় ইঁদুর নিধন অভিযান উদ্বোধন পত্নীতলায় আশা শিক্ষা কর্মসূচির অভিভাবক মতবিনিময় সভা অনুষ্ঠিত

রাজশাহীর  বাগমারা উপজেলা  সমাজ সেবা    কর্মকর্তার    অনিয়মের  তদন্ত  শুরু

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৪ মে, ২০২৩
  • ১৪৬ বার এই সংবাদটি পড়া হয়েছে

# আশরাফুল ইসলাম ফরাশী বাগমারা থেকে……………………………………….

রাজশাহীর বাগমারায় উপজেলা সমাজসেবা কর্মকর্তা আনিসুর রহমানের বিরুদ্ধে ব্যাপক অভিযোগের প্রেক্ষিতে উর্দ্ধতন কর্তৃকক্ ‘র গঠিত তদন্ত কমিটি তদন্ত শুরু করেছে।

 

আনিসুর রহমান  গত ৬ ফেব্রুয়ারি বাগমারায় উপজেলা সমাজসেবা কর্মকর্তা হিসেবে যোগদান করেন। বাগমারায় যোগদানের পর থেকে বিভিন্ন অনিয়মে জড়িয়ে পড়েছিলেন এ কর্মকর্তা।তার  অনিয়ম নিয়ে বিভিন্ন প্রত্রিকায় সংবাদ প্রকাশিত হলে নড়চড়ে বসে উর্দ্ধতন কর্তৃপক্ষ। গণমাধ্যমে প্রকাশিত সংবাদের সূত্র ধরে তদন্ত শুরু হয়েছে।

 

বুধবার উপজেলা সমাজসেবা কর্মকর্তার বিরুদ্ধে তদন্ত করেন, জেলা সমাজসেবা কার্যালয়ের পক্ষ থেকে গঠিত তিন সদস্যের একটি তদন্ত টিম। সমাজসেবা কর্মকর্তা  ছুটিতে থাকায় সরাসরি তার সাথে কথা বলতে পারেননি তদন্ত টিমের সদস্যগণ।

 

তদন্তের স্বার্থে উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা পরিষদের চেয়ারম্যান,  ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ উপজেলা সমাজসেবা অফিসে কর্মরত কর্মকর্তাদের সাথে কথা বলেন। সকাল সাড়ে ১০ টা থেকে প্রায় দুপুর ২ টা পর্যন্ত বাগমারায় অবস্থান করেন তদন্ত টিমের সদস্যগণ।

 

সমাজের অনগ্রসর জনগোষ্ঠীর লোকজনদের স্বাভাবিক ভাবে জীবন যাপনের জন্য সরকারী ভাবে যে ভাতার ব্যবস্থা করা হয়েছে সেই কাজে অর্থ আদায় করে আসছিল। খোলামেলা ভাবে এক প্রকার জোর করেই অর্থ আদায়  করতেন উপহার ভোগীদের নিকট থেকে।

 

সামান্য কয়েক দিনের মধ্যে সমাজসেবা কর্মকর্তার এমন অস্বাভাবিক কর্মকান্ড নিয়ে বিব্রত হয়ে পড়ে নির্বাচিত জন প্রতিনিধিগণ। এক পর্যায়ে জনপ্রতিনিধিগণের নিকট থেকে ভাতার বিনিময়ে টাকাদাবী করা হয়। বিষয়টি নিয়ে উপজেলার ১৬টি ইউনিয়ন ও ২টি পৌরসভায় চলে নানা গুঞ্জন।

 

বর্তমানে অনলাইন  ব্যবস্থার কারণে ভাতা প্রাপ্তিতে কোথায় কোন অর্থ দিতে হয় না। যে সকল ব্যক্তি এই ভাতা পাওয়ার যোগ্য তাদের দোড় গড়ায় সেবা পৌঁছে দিচ্ছেন সরকার।

 

বিনামূল্যে  ভাতার ব্যবস্থা করলেও  অসাধু সমাজসেবা কর্মকর্তা অর্থ আদায় করতে থাকে। টাকা না দিলে কোন ভাতার বইয়ে স্বাক্ষর পর্যন্ত করতেন না বলে অভিযোগ তুলেছিলেন জনপ্রতিনিধিগণ।

 

এমন ঘটনায় গত ২৭ মার্চ   উপজেলা পরিষদের মাসিক সমন্বয় সভায় জনপ্রতিনিধিসহ প্রশাসনের তোপের মুখে পড়েছিলেন সমাজসেবা কর্মকর্তা আনিসুর রহমান।

 

বৃহৎ এই উপজেলায় হাজারো লোকজন সমাজসেবা কার্যালয়ের মাধ্যমে বিভিন্ন প্রকার ভাতা পেয়ে থাকে। নতুন নতুন ভাতার পাশাপাশি মৃত ভাতা ভোগীর নাম পরিবর্তন করে সেখানে অন্য ব্যক্তির নাম সংযোজন করা হয়ে থাকে।

 

সমাজসেবা কর্মকর্তা আনিসুর রহমান যোগদানের পর থেকেই নতুন প্রতিবন্ধী এবং মৃত ব্যক্তির নামের স্থানে অন্য ব্যক্তির   নাম সংযোজন করতে জনপ্রতিনিধিদের নিকটে টাকা দাবী করে আসছিল। খোঁজ নিয়ে জানা গেছে, প্রতিবন্ধী ভাতার এবং নাম পরিবর্তনের ক্ষেত্রে ২ হাজার টাকা নিচ্ছিলেন।

 

এ ঘটনায় উপজেলা সমাজসেবা কর্মকর্তা আনিসুর রহমানের নিকট   মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন আমি কিছু দিন পূর্বে যোগদান করেছি। সমাজসেবা অফিসে আগে থেকেই বেশকিছু অনিয়ম রয়েছে।  আমার বিরুদ্ধে যে সকল অভিযোগ উঠেছে তা ঠিক না।

 

তিনি নিয়মের বাইরে কোন কাজ করতে পারবেন না বলেও জানিয়েছেন।  এটা যেহেতু অফিসের অভ্যন্তরীণ বিষয় তাই গণমাধ্যম কর্মীদের সামনে খোলাখুলি কোন তথ্য প্রকাশ করেননি তদন্ত কর্মকর্তাগণ। কিন্তু সরকার বলছে সকল তথ্য অবাধ, কোন তথ্য গোপন করা যাবেনা  অর্থাৎ সকল তথ্য জানা সবার অধিকার রয়েছে। তবে কেন তদন্ত টিম তথ্য না প্রকাশ করার পক্ষে কথা বললেন তা বোধগম্য নয়। তাহলে কি তদন্ত টিম সমাজ সেবা কর্মকর্তাকে নির্দোষ প্রমাণ করবেন? এলাকাবাসি সচেতন মহল ও রাজনৈতিক প্রতিনিধিরা অবিলম্বে তদন্ত কমিটির রিপোর্ট জানতে চায়। #

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট