1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ০৪:৩১ অপরাহ্ন
সর্বশেষ:
পাথরঘাটার কিশোরী নেহার অসাধারণ গুণে পারদর্শী হয়ে ওঠার গল্প কুড়িগ্রামের উলিপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় ২ ব্যক্তি নিহত দু’দিন বন্ধ থাকার পর আবার লক্ষ্মীপুর-ভোলা-বরিশাল নৌরুটে ফেরি ও লঞ্চ চলাচল শুরু ঝিনাইদহ- যশোর মহাসড়কে বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত বাঘায় মাদক সেবনের অপরাধে ভ্যাম্যমান আদালতে ৫জনের কারাদন্ড বাঘার ইউএনওর এডিসি পদে পদোন্নতি, শুভেচ্ছা জানালো বিএনপি নেতৃবৃন্দ ঠাকুরগাঁও’র হরিপুরে পূর্ব শত্রুতার জেরে ফসলের ক্ষেত নষ্ট, থানায় অভিযোগ পদোন্নতি পাওয়া ইউএনওকে বর্তমান কর্মস্থল বাঘায় রাখার দাবিতে মানবন্ধন খুলনা সহ ১৪ জেলায় ঘূর্ণিঝড় দানার প্রভাবে জলোচ্ছ্বাসের আশঙ্কা সাতক্ষীরায় ঘূর্ণিঝড় দানা’র আতঙ্ক:বেড়িবাঁধ নিয়ে উদ্বেগ

রাজশাহীর তানোরে ভুমিহীন পরিবারের বাড়ি ভেঙ্গে রাস্তা নির্মাণের অভিযোগ 

  • প্রকাশের সময় : বুধবার, ১৪ জুন, ২০২৩
  • ৯০ বার এই সংবাদটি পড়া হয়েছে

# মমিনুল ইসলাম মুন, বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি……………………………………………………..

রাজশাহীর তানোরে এক প্রভাবশালীর বিরুদ্ধে অবৈধ কারখানায় যাবার জন্য ভুমিহীন পরিবারের বাড়ি ভেঙে রাস্তা নির্মাণের অভিযোগ উঠেছে। উপজেলার কামারগাঁ ইউনিয়নের (ইউপি) কামারগাঁ দক্ষিনপাড়া গ্রামে এই ঘটনা ঘটেছে। এ ঘটনায় গ্রামবাসির মাঝে তীব্র ক্ষোভ ও অসন্তোষ ছড়িয়ে পড়েছে।

 

স্থানীয়রা জানান, কামারগাঁ দক্ষিনপাড়া গ্রামের বাসিন্দা মৃত পরেশ মাষ্টারের পুত্র পলাশ মাস্টার গ্রামের মধ্যে তার বাড়িতে সুতা-ঘুটি কারখানা গড়ে তুলেছেন। কিন্ত্ত শিল্প মন্ত্রণালয, শ্রম অধিদপ্তর, পরিবেশ অধিদপ্তর এমনকি উপজেলা প্রশাসনের কোনো অনুমতি নেয়া হয়নি। অথচ তার সেই কারখানায় ট্রাক যাতায়াতের সুবিধার্থে, গ্রামের সনাতন ধর্মালম্বী হতদরিদ্র ভুমিহীন রামপ্রসাদের বসত ঘরের দেয়াল ভেঙে দেয়া হয়েছে। তিনি তার সুতা-ঘুঁটি কারখানা থেকে সরকারকে কত টাকা আয়কর দেন সেটিও খতিয়ে দেখার দাবি করেছে গ্রামবাসি। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি বলেন, পলাশ শিক্ষক সমাজের কলঙ্ক এর আগেও পলাশের একাধিক নারী কেলেঙ্কারির ঘটনা ঘটেছে। টাকা দিয়ে সে বার বার অপরাধ করেও পার পেয়ে যাচ্ছে।

 

প্রত্যক্ষদর্শীরা জানান, ১৩জুন মৃত পরেশ মাষ্টারের পুত্র পলাশ মাস্টার ও সিরাজুল ইসলামের পুত্র হিটলু লাঠিসোটা নিয়ে জোরপূর্বক রামপ্রসাদের বসতঘরের প্রাচীর ভাঙচুর করে। এসময় রামপ্রসাদ ও তার মা বাধা দিতে গেলে তাদের লাঠি পেটা করা হয়। এবিষয়ে জানতে চাইলে রামপ্রসাদ বলেন, গত ১২জুন সোমবার  কামারগাঁ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বার সরেজমিন সেখানে ৬ফিট রাস্তা নির্মাণের কথা বলেন। কিন্তু তাদের কথার কোনো তোয়াক্কা না করে পলাশ এবং হিটলু জোরপূর্বক লাঠিসোঁটা নিয়ে  বিধবা পারুল ও তার গর্ভবতী পত্রবধুকে লাঠিপেটা  করে বসতঘরের প্রাচীরসহ টয়লেট ভেঙ্গে দিয়েছে।

 

এবিষয়ে কামারগাঁ ইউনিয়নের (ইউপি)  ৬ নম্বর ওয়ার্ড সদস্য মেম্বার তোফায়েল আহমেদ বলেন,রাস্তার জন্য এভাবে বসতঘর ভাংচুর করা ঠিক হয়নি, যারা করেছে তারা অন্যায় করেছে। গ্রামের রাস্তা ৬ফিট হলেই যথেষ্ট। এবিষয়ে কামারগাঁ ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান ফজলে রাব্বি ফরহাদ জানান, পলাশকে ৬ফিট রাস্তা নির্মাণের জন্য বলা হয়েছে, কিন্তু এখন শুনছি পলাশ ও হিটলু জোর করে বসতঘর ভেঙ্গে ৯ফিট রাস্তা নির্মাণের জন্য চেষ্টা করছেন, বিষয়টি রামপ্রসাদ ও তার মা আমাকে অবিহিত করেছেন।

 

এবিষয়ে জানতে চাইলে পলাশ ও হিটলু সব অভিযোগ অস্বীকার করে বলেন, রাস্তার দরকার তাই রাস্তা নির্মাণ করা হচ্ছে। গ্রামবাসি রাস্তা নির্মাণ করছে তারাই ভাল বলতে পারবে কার বসতঘর কে ভেঙেছে। তিনি বলেন, এখানে রাস্তা নির্মাণ করা হবেই, এতে কেউ বাধা দিলে তার বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেয়া হবে।#

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট