1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ০৮:২৫ অপরাহ্ন
সর্বশেষ:
বাঘার ইউএনওর এডিসি পদে পদোন্নতি, শুভেচ্ছা জানালো বিএনপি নেতৃবৃন্দ ঠাকুরগাঁও’র হরিপুরে পূর্ব শত্রুতার জেরে ফসলের ক্ষেত নষ্ট, থানায় অভিযোগ পদোন্নতি পাওয়া ইউএনওকে বর্তমান কর্মস্থল বাঘায় রাখার দাবিতে মানবন্ধন খুলনা সহ ১৪ জেলায় ঘূর্ণিঝড় দানার প্রভাবে জলোচ্ছ্বাসের আশঙ্কা সাতক্ষীরায় ঘূর্ণিঝড় দানা’র আতঙ্ক:বেড়িবাঁধ নিয়ে উদ্বেগ সাইটসেভার্স এর সহযোগিতায়,ব্র্যাকের উদ্যোগে দাকোপে উপজেলা পর্যায়ে অবহিতকরণ সভা  কালীগঞ্জে গাজীপুরের নবাগত ডিসির মতবিনিময় আত্রাইয়ে জাতীয় ইঁদুর নিধন অভিযান উদ্বোধন পত্নীতলায় আশা শিক্ষা কর্মসূচির অভিভাবক মতবিনিময় সভা অনুষ্ঠিত রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে রাজশাহীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ

রাজশাহীতে পুলিশের ওপর শিবিরের হামলায় ১৫০ জনের বিরুদ্ধে মামলা,আটক ৬

  • প্রকাশের সময় : বুধবার, ১৪ ডিসেম্বর, ২০২২
  • ১৪০ বার এই সংবাদটি পড়া হয়েছে

রাজশাহী প্রতিনিধি………………………………………………

রাজশাহীতে পুলিশের ওপর জামায়াত-শিবিরের হামলার ঘটনায় ১৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও দেড়শ’ জনকে আসামি করে মামলা করেছে পুলিশ। নগরীর বোয়ালিা থানায় মামলাটি করা হয়।

 

এছাড়া হামলার পর নগরজুড়ে সতর্কতা জোরদার করেছে পুলিশ। হামলার পরে থেকেই  পুলিশ বিভিন্ন স্থানে সাঁড়াশি অভিযান চালায়। তবে হামলার পর পরই শিবির ক্যাডাররা আত্মগোপনে চলে যায়।

 

তবে রাতে অভিযান চালিয়ে পুলিশ জামায়াত ইসলামীর শাহ মখদুম থানা নায়েবে আমীর হাফিজুর রহমানসহ ৬ জনকে গ্রেপ্তার করে। পুলিশের ওপর হামলার ঘটনায় তাদেরকে আসামি করা হয়। এ মামলায় ১৬ জনকে নামের উল্লেখসহ অজ্ঞাত আরও দেড়শ জনকে আসামী করা হয়।

 

এর আগে গত মঙ্গলবার দুপুর পৌনে দুইটার দিকে নগরীর নিউমার্কেট এলাকা থেকে বিক্ষোভ মিছিল বের করে জামায়াত-শিবির। জামায়াতের আমিরকে গ্রেপ্তারের প্রতিবাদে জামায়াত ইসলামী বাংলাদেশ রাজশাহীর পক্ষে ওই মিছিলটি বের করা হলেও সিংহভাগ নেতাকর্মী ছিলেন শিবিরের। মিছিল শেষে নগরীর উপশহর মোড় এলাকায় ইটপাটকেল নিয়ে পুলিশের ওপর হামলা চালায় শিবিরের ক্যাডাররা। এতে এসআই আবু হায়দার ও কনস্টেবল আহাদ নামের দুই পুলিশ সদস্য আহত হন।

 

মামলার বিষয়টি নিশ্চিত করে নগরীর বোয়ালিয়া থানার অফিসার ইনচার্জ  মাজহারুল ইসলাম বলেন. ‘মঙ্গলবার দুপুরে পুলিশের ওপর হামলার ঘটনায় জামায়াত-শিবিরের ১৬ জনকে আসামি করে মামলা করা হয়েছে। তাদের মধ্যে এজাহার নামীয় দুইজনসহ আরও চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। অন্য আসামিদেরও গ্রেপ্তারে অভিযান চলছে।

 

পুলিশের একাধিক সূত্র জানায়, ওই ঘটনার পর পরই নগরজুড়ে ব্যাপক অভিযানে নামে পুলিশ। তবে তার আগেই জামায়াত-শিবিরের ক্যাডাররা আত্মগোপনে চলে যাওয়ায় তেমন কাউকে গ্রেপ্তার করা যায়নি। কিন্তু পরবর্তিতে যেন আর কোনো হামলা পুলিশের ওপর চালাতে না পারে শিবির ক্যাডাররা তার জন্য সতর্কতা জোরদার করা হয়েছে।

 

উল্লেখ,  এর আগে ২০১৩ সাল থেকে ১৫ সাল পর্যন্ত নগরজুড়ে ওই তাণ্ডবের সময় পুলিশের এক সদস্যের দুই হাতের কব্জি উড়ে যায়। একজনকে মাথা থ্যাঁতলে দেওয়া হয় ইট ও হেলমেট দিয়ে। এছাড়াও সংঘর্ষের বিএনপির হামলায় এক পুলিশ সদস্য নিহত হন। পাশাপাশি ব্যাপক হারে জ্বালাও-পোড়াও করা হয় ওই সময়।#

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট