1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
রবিবার, ২৭ অক্টোবর ২০২৪, ০৮:২৮ অপরাহ্ন
সর্বশেষ:
ঈশ্বরদীতে যুবদলের ৪৬তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত তানোরে আপত্তিকর অবস্থায় আটক, ৮০ হাজার টাকায় ছাড়  !  বাগমারা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে ওসির মতবিনিময় খুলনায় জুলাই-আগস্টের ছাত্র-শ্রমিক-জনতার গণঅভ্যুত্থানে শহীদদের স্মরণে স্মরণসভা রাজশাহীতে যুবলীগ কর্মীকে ছুরিকাঘাতে হত্যা সাবেক ১০ মন্ত্রীসহ ১৪ জনকে গ্রেফতার দেখিয়ে ট্রাইব্যুনালে হাজিরের নির্দেশ খুলনার রূপসায় জাহাঙ্গীর ফকির এর চাষ করা মাল্টা ও কমলা স্বপ্ন দেখাচ্ছে স্বাবলম্বী হওয়ার গোদাগাড়ীতে পৌর ৬ নং ওয়ার্ডে যুব জামায়াতের কমিটি গঠন   অভয়নগরে ফোন ফ্যাক্সের দোকানে দুর্ধর্ষ চুরি, চোর সন্দেহে আটক তিনজনকে ছেড়ে দিল পুলিশ রাজশাহী মহানগরীর লক্ষীপুরে বৈধ প্রক্রিয়ায় জমি ক্রয় করে বিপাকে চিকিৎসক

রাজনৈতিক প্রতিহিংসার শিকার রাজশাহী জেলা ছাত্রলীগ সভাপতি রানা 

  • প্রকাশের সময় : সোমবার, ১২ সেপ্টেম্বর, ২০২২
  • ১১১ বার এই সংবাদটি পড়া হয়েছে

# নিজস্ব প্রতিবেদক……………………..

রাজশাহী জেলা ছাত্রলীগের সভাপতি সাকিবুল ইসলাম রানাকে জড়িয়ে সাম্প্রতিক বিভিন্ন অনলাইন নিউজ পোর্টালে ও সামাজিক যোগাযোগ মাধ্যমে যে অপপ্রচার করছে তা রাজনৈতিক প্রতিহিংসা মুলক বলে দাবি করেছেন রাজশাহী জেলা ছাত্রলীগ সভাপতি সাকিবুল ইসলাম রানা। রাজনৈতিক লবিং গুপিং এর কারনে এমন প্রতিহিংসা মূলক মিথ্যা অপপ্রচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জেলা ছাত্রলীগের সভাপতি। আজ সোমবার গনমাধ্যমে পাঠানো স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে তার বিরুদ্ধে রাজনৈতিক প্রতিহিংসা মুলক প্রতিপক্ষের বিভিন্ন অপপ্রচারের প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন তিনি।

 

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, সাম্প্রতিক রনাকে বি এন পির ছাত্র সংগঠনের সাথে জড়িয়ে যে রাজশাহী কলেজ মুসলিম ছাত্রাবাসের ছাত্রদলের কমিটির একটি প্যাডে ৬ নাম্বারে রানার নাম দিয়ে এডিটিং করে অপপ্রচার করছে একটি চক্র। ছাত্রদলের ওই কমিটির প্যাডে ৬ নাম্বারে প্রতিপক্ষরা নোংরামি করে সুপার এডিটিং করে ৬ বছর আগে ছাত্রদল নেতা হিসাবে রানাকে জাহির করার চেস্টা করছে চক্রান্ত মূলক ভাবে। এমন ন্যাক্কার জনক অপপ্রচারের তীব্র প্রতিবাদ জানায়। এর মধ্যে ওই ছাত্রদলের কমিটির অরিজিনাল কপি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। সেখানে ৫ সদস্য বিশিষ্ট ছাত্রদলের কমিটিতে তাদের নাম রয়েছে।

 

অপরদিকে, বিএনপি নেতা মিনুর পিছনে জেলা ছাত্রলীগ সভাপতি রানার ছবি সুপার এডিটিং করে বিভিন্ন গনমাধ্যম কর্মীদের দিয়ে সংবাদ প্রচার করছে তা রাজনৈতিক প্রতিহিংসা মুলক। এমন ডিজিটাল অপপ্রচার কারিদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহনের প্রস্তুতি প্রক্রিয়াধিন রয়েছে বলে জানান তিনি।

 

রাজশাহী জেলা ছাত্রলীগ সভাপতি সাকিবুল ইসলাম রানা বলেন, আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে, স্বাধীনতা বিরোধী একটি চক্র। বিএনপির ছাত্র সংগঠনের সাথে জড়িত থাকার বিষয়টি পুরোটাই মিথ্যা। বাংলাদেশ ছাত্রলীগ, নেতা মোদের শেখ মুজিব, এই স্লোগান বুকে ধারণ করে জ্ঞান বুদ্ধি হবার পর থেকেই সুনামের সাথে ছাত্রলীগের রাজনীতি করে আসছি। তাঁরাই আমার সাথে ষড়যন্ত্র করছে যাদের ভেতরে বঙ্গবন্ধুর আদর্শ নেই। বাবা-চাচাদের শিক্ষা ও তাঁদের পাশে থেকে ছোট থেকেই দেখে আসছি তারা বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে রাজনীতি করে আসছে। তাঁদের শিক্ষায় আজ আমি সফল হয়ে রাজশাহী জেলা ছাত্রলীগের সভাপতি হিসেবে নেতৃত্ব দিচ্ছি।

 

রানা আরও বলেন, ২০১৩ সালে এইচএসসি পাস করে ২০১৪ সালে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে আইন ও মানবাধিকার বিভাগের সম্মান বর্ষের ছাত্র হিসাবে ভর্তি হই। ২য় সেমিস্টারের ফাইনাল পরিক্ষার পূর্বে রাজশাহী কলেজে পরিক্ষা দিয়ে অনার্স ১৪-১৫ সেসনে রাজশাহী কলেজে ব্যবস্থাপনা বিভাবে ভর্তি হই। সেই সময় নগর ছাত্রলীগের সম্পাদক রাজিব ভাই এর হাত ধরে মুসলিম হোস্টেলে থাকা। রাজশাহী কলেজ শাখা ছাত্রলীগের রাজনীতিতে সক্রিয় ছিলাম সেই সময় ও রাজশাহী জেলা ছাত্রলীগের সদস্য ছিলাম।

 

তিনি আরো বলেন, আমার পরিবার জন্মলগ্ন থেকে আওয়ামী লীগের রাজনিতির সাথে জড়িতো। জামাত-বিএনপি সরকারের সময় আওয়ামী লীগ করার জন্য নির্যাতনের শিকার হয়েছে আমার পরিবার। জেলা ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হওয়ার পর থেকেই প্রতিপক্ষ একটি চক্র রাজনৈতিক প্রতিহিংসা মুলক আমাকে জড়িয়ে বিভিন্ন অপপ্রচার করে নোংরামি করছে। রাজনৈতিক ভাবে আমার সুনাম ক্ষুন্ন করতে এমন ন্যাক্কার জনক অপপ্রচার একের পর এক চক্রটি করছে। এতে প্রিয় সংগঠন ছাত্রলীগের সুনাম ক্ষুন্ন করছে তরা। এমন অপপ্রচার কোন ভাবেই মেনে নেয়া যায় না। এসব অপপ্রচার কারির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধিন রয়েছে বলে দাবি করেন তিনি রানা।#

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট