1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ১২:৩৯ পূর্বাহ্ন
সর্বশেষ:
সাইটসেভার্স এর সহযোগিতায়,ব্র্যাকের উদ্যোগে দাকোপে উপজেলা পর্যায়ে অবহিতকরণ সভা  কালীগঞ্জে গাজীপুরের নবাগত ডিসির মতবিনিময় আত্রাইয়ে জাতীয় ইঁদুর নিধন অভিযান উদ্বোধন পত্নীতলায় আশা শিক্ষা কর্মসূচির অভিভাবক মতবিনিময় সভা অনুষ্ঠিত রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে রাজশাহীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ খুব তাড়াতাড়ি সকল পুলিশ ফাঁড়ির কার্যক্রম পুরোদমে শুরু হবে: রাজশাহীতে স্বরাষ্ট্র ও কৃষি উপদেষ্টা রূপসা বর্নমালা শিক্ষালয়ে ফলাফল প্রকাশ ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত তানোরে আমণের বাম্পার ফলনের সম্ভবনা তানোরে বিদ্যুৎ শাটডাউনে জড়িতরা বহাল তবিয়তে রকমারি সবজি চাষে ঝুঁকে পড়েছেন আত্রাই উপজেলার কৃষকরা

বরিশালে বিপিও সামিট বাংলাদেশ ২০২৩ এর নীতিমালা বিষয়ক সংলাপ অনুষ্ঠিত

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৬ জুলাই, ২০২৩
  • ৯৬ বার এই সংবাদটি পড়া হয়েছে

# পারভেজ, বরিশাল প্রতিনিধি………………………………………………

আজ ৬ জুলাই বৃহস্পতিবার সকাল ১০ টায় বাংলাদেশ অ্যাসোসিয়েশান অফ কনট্যাক্ট সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্কো) এর আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয় সম্মেলন কক্ষে বিপিও সামিট বাংলাদেশ ২০২৩ এর নীতিমালা সংলাপ স্মার্ট বাংলাদেশ অর্জনের জন্য বিপিও শিল্পকে উৎসাহিত করন বিষয়ক অধিবেশন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক বরিশাল মোঃ জাহাঙ্গীর হোসেন।

 

এছাড়াও উপস্থিত ছিলেন সিভিল সার্জন বরিশাল ডাঃ মারিয়া হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বরিশাল মোঃ সোহেল মারুফ, অতিরিক্ত পুলিশ সুপার গৌরনদী সার্কেল শারমিন সুলতানা রাখী, পরিচালক বিএসিসিও ডাঃ তানজিবা রহমানসহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা বৃন্দ ও ফ্রিল্যান্সার বৃন্দরা উপস্থিত ছিলেন।

 

ফ্রিল্যান্সিং এর মাধ্যমে উদীয়মান বিপিও/আউটসোর্সিং খাতের অবস্থান বুঝতে পাশাপাশি দেশের বিপিওশিল্পের চ্যালেঞ্জগুলি সনাক্ত করার, জাতীয়স্তরের নীতিমালা আরও উন্নত করার এবং এ শিল্পের জন্য একটি দক্ষ জনশক্তি সৃষ্টির সুযোগও করে দিতে এই সামিট ভূমিকা রাখবে এই লক্ষ্যে এই সামিট এর নীতিমালা বিষয়ক স্মার্ট বাংলাদেশ অর্জনের জন্য বিপিও শিল্পকে উৎসাহিত করন বিষয়ক সংলাপ অধিবেশন অনুষ্ঠিত হয়। ইতোমধ্যেই ২০ হাজার তরুণ তরুণী তথ্যপ্রযুক্তি ও বিপিও খাতে প্রশিক্ষণের মাধ্যমে বিপিওখাতে কর্মরত ৭০ হাজার জনসম্পদের মধ্যে ৪০ শতাংশ নারীর কর্মসংস্থান সৃষ্টিতে ভূমিকা রেখেছে।

 

বর্তমানে বিপিও শিল্পখাত হতে ৭০০ মিলিয়ন মার্কিন ডলার সমমূল্যের রাজস্ব আহরিত হচ্ছে। আগামী ২০২৫ সালের মধ্যে বিপিও শিল্পখাতে ১ বিলিয়ন মার্কিন ডলার রাজস্ব আর তৈরি ও আইটি-আইটিইএস ক্ষত্রে ১ লক্ষ কর্মসংস্থান সৃষ্টি বাক্কোর অন্যতম লক্ষ্য। আউটসোর্সিং শিল্পের সম্প্রসারণে বিভিন্ন উদ্যোগ বা কার্যক্রম পরিচালনা করে থাকে বাক্কো।#

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট