1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ১০:২৪ অপরাহ্ন
সর্বশেষ:
তানোরে ঘুর্ণিঝড়ের প্রভাবে আমণ খেতের ব্যাপক ক্ষতি খুলনায় সমন্বয়ক পরিচয়ে ভীতি প্রদর্শন ২জন আটক লবনচরা জবেদা রহমান মাদ্রাসায়  পবিত্র আল কোরআনের সবক প্রদান অনুষ্ঠান  শিবগঞ্জের কৃতি সন্তান ডা: সাইমুম পারভেজ এর সিডনি বিশ্ববিদ্যালয় থেকে ডিজিটাল মিডিয়া রাজনীতিতে পিএইচডি অর্জন  নাচোলে রিপনের প্রেমলীলায় মত্ত ছাত্রী, পাহাড়সম অভিযোগ এলাকাবাসীর অভয়নগরে ধর্মীয় প্রতিষ্ঠান মন্দির ধ্বংস করে ভৈরব নদ থেকে অবৈধভাবে বালি উত্তোলন, জনসাধারণের ভোগান্তি যুক্তরাষ্ট্র ও কানাডা সফর শেষে দেশে ফিরেছেন সেনাবাহিনী প্রধান পঞ্চগড়ে বর্তমান কদর বেড়েছে মসলা দ্রব্য তেজপাতার তানোরে ব্যারিস্টার আমিনুল হক স্মৃতি ফুটবল টুর্নামেন্ট আয়োজন  আমরা অপকর্ম করার জন্য রাজনীতি করি না : ভোলায় মেজর (অব.) হাফিজউদ্দিন

প্রান্তিক জনগোষ্ঠীর কাছে চিকিৎসা সেবা পৌঁছে দিতে হবে : স্বাস্থ্যমন্ত্রী

  • প্রকাশের সময় : সোমবার, ১১ মার্চ, ২০২৪
  • ৮৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

# নাজিম হাসান,রাজশাহী জেলা প্রতিনিধি…………………………………….

মেডিকেল কলেজ হাসপাতাল গুলোতে রোগীদের চাপ কমাতে প্রান্তিক জনগোষ্ঠীর কাছে চিকিৎসা সেবা পৌঁছে দিতে হবে বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। আজ সোমবার দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সব মেডিকেল কলেজ হাসপাতালেই রোগি মাটিতে পড়ে থাকে। এ হাসপাতালেও রোগি মাটিতে পড়ে আছে। আমি যেটি বলতে চাই তা হল- প্রান্তিক জনগোষ্ঠীর কাছে যদি আমরা চিকিৎসা সেবা পৌঁছে না দিতে পারি তাহলে মেডিকেল কলেজ হাসপাতালগুলোতে চাপ কোনো দিনই কমবে না। মেডিকেল কলেজ শুধু চিকিৎসা সেবা দেওয়া জন্য নয়। এখানে শিক্ষা, গবেষণা সবই আছে। সুতরাং আমরা জেলা হাসপাতালসহ অন্যান্য হাসপাতালগুলোকে আরও উন্নত করবো। রাজশাহীতে একটি জেলা সদর হাসপাতাল আছে। যেটি খালি পড়ে আছে। আমরা চেষ্টা করবো সেটাকে সচল করার। সেটি চালু হলে এই মেডিকেল কলেজ হাসপাতালে চাপ কমবে।

স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন আরও বলেন, হাসপাতালগুলোতে পরিদর্শন চলবে। আমি একটা স্পষ্ট কথা বলে দিই; কোন হাসপাতাল তাদের পূর্ব শর্ত ছাড়া কোনভাবেই চলতে পারবে না। কারণ একটা অপারেশন করতে গেলে যা যা দরকার, একটা হার্টের রোগি রাখতে গেলে যে সমস্ত ব্যাকসাপর্ট দরকার এটা ছাড়া কোনদিনই কোন হাসপাতালকে অনুমোদন দেওয়া হবে না। আর সেখানে যদি অপারেশন করতে গিয়ে কোন দুর্ঘটনা ঘটে তার দায়-দায়িত্ব ওই হাসপাতাল ও ওই চিকিৎসককেই নিতে হবে। এর আগে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটসহ বিভিন্ন ওয়ার্ড পরিদর্শন করে রোগীদের সঙ্গে কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

এ সময় তিনি হাসপাতালে আইসিইউ কমপ্লেক্স উদ্বোধন করেন। পরে হাসপাতাল সম্মেলন কক্ষে চিকিৎসকদের সঙ্গে মতবিনিময় করেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন,স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা: রোকেয়া সুলতানা, রাজশাহী সদর আসনের এমপি অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, রাজশাহী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. নওশাদ আলী, হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এফ এম শামীম আহমেদ।#

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট