1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ০২:২৪ পূর্বাহ্ন
সর্বশেষ:
বাঘায় মাদক সেবনের অপরাধে ভ্যাম্যমান আদালতে ৫জনের কারাদন্ড বাঘার ইউএনওর এডিসি পদে পদোন্নতি, শুভেচ্ছা জানালো বিএনপি নেতৃবৃন্দ ঠাকুরগাঁও’র হরিপুরে পূর্ব শত্রুতার জেরে ফসলের ক্ষেত নষ্ট, থানায় অভিযোগ পদোন্নতি পাওয়া ইউএনওকে বর্তমান কর্মস্থল বাঘায় রাখার দাবিতে মানবন্ধন খুলনা সহ ১৪ জেলায় ঘূর্ণিঝড় দানার প্রভাবে জলোচ্ছ্বাসের আশঙ্কা সাতক্ষীরায় ঘূর্ণিঝড় দানা’র আতঙ্ক:বেড়িবাঁধ নিয়ে উদ্বেগ সাইটসেভার্স এর সহযোগিতায়,ব্র্যাকের উদ্যোগে দাকোপে উপজেলা পর্যায়ে অবহিতকরণ সভা  কালীগঞ্জে গাজীপুরের নবাগত ডিসির মতবিনিময় আত্রাইয়ে জাতীয় ইঁদুর নিধন অভিযান উদ্বোধন পত্নীতলায় আশা শিক্ষা কর্মসূচির অভিভাবক মতবিনিময় সভা অনুষ্ঠিত

রাজশাহীর তানোরে ইউএনও’র সঙ্গে শিক্ষকের প্রতারণা

  • প্রকাশের সময় : শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০২২
  • ১৫৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

মমিনুল ইসলাম মুন বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি……………………………………..

রাজশাহীর তনোরে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) সঙ্গে প্রতারণা ও মিথ্যা তথ্য দিয়ে তিন ফসলী জমিকে পুকুর দেখিয়ে পুকুর খননের অনুমতি নেয়ার অভিযোগ উঠেছে।

 

এদিকে খবর ছড়িয়ে পড়লে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে,দাবি উঠেছে অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তির। অথচ ফসলী জমির শ্রেণী পরিবর্তনের কোনো সুযোগ নেই।

 

জানা গেছে, উপজেলার কাঁমারগা ইউপির ৮  নম্বর ওয়ার্ডের জেল নম্বর ১৭৯ হরিপুর মৌজায় খতিয়ান নম্বর ২০৫,  ৪৭, ৬৩৩, ৬১২, ৬৩০, ৭৩৬,৭৯০ এবং খতিয়ান নম্বর ১৪৮ মোট  ৭ দাগে ৩ দশমিক ৮৩ একর জমি রয়েছে যাহার শ্রেণী কৃষি। অথচ  হরিপুর গ্রামের বিএনপি মতাদর্শী আব্দুল খালেকের  পুত্র সহকারী শিক্ষক জাহাঙ্গীর আলম তথ্য গোপণ ও প্রতারণা করে ভূয়া কাগজপত্র দেখিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও’র কাছে থেকে পুরাতন পুকুর সংস্কারের অনুমতি নিয়ে তিনফসলী জমিতে পুকুর খনন করছে। আবার পুকুরের মাটি বিক্রি ও বিভিন্ন এলাকায় পরিবহন করতে গিয়ে পরিবেশ দুষণ, রাস্তা নস্ট এবং বিএমডিএর গভীর নলকুপের আন্ডারগ্রাউন্ড ড্রেন সেচনালা নস্ট করা হয়েছে যা দন্ডনীয় অপরাধ।

 

জাহাঙ্গীরের অবৈধ পুকুর খনন প্রতিহত করা না হলে তার দেখাদেখি অন্যরাও পুকুর খননে উৎসাহী হয়ে উঠবে যা খাদ্য নিরাপত্তার জন্য মারাত্নক হুমকি বলে মনে করছেন কৃষি বিভাগ।

 

স্থানীয় বাসিন্দা জনৈক রাজ্জাক, রসুল, আলমগীর ও বাবু অভিযোগ করে বলেন, গত ২০২০ সালে পুকুর খনন প্রশাসন বন্ধ করে দেন। গত ২০২১ সালে রাঁতের আঁধারে ট্রাক্টর  (কাঁকড়া) গাড়ীতে ব্লেড  ব্যবহার করে (বিশেষ যন্ত্র) দিয়ে এসব কৃষি জমি চেঁছে সেখানে কিছু পানি জমা করে রাখে। এবছর সেটাকে পুরাতন পুকুর দেখিয়ে উপজেলা প্রশাসনের সঙ্গে প্রতারণা করে উপজেলা প্রশাসনের কাছে থেকে পুরাতন পুকুর সংস্কারের অনুমতি নিয়ে কৃষি জমিতে নতুন করে পুকুর খনন ও পরিবহণ পরিবেশ দুষণের পাশাপাশি কাঁচা-পাকা রাস্তা নষ্ট করা হচ্ছে।

 

তারা বলেন, এই পুকুর খনন করা না হলে প্রতিবছর অসময়ে জলাবদ্ধার সৃষ্টি হয়ে বিপুল পরিমান জমির ফসলহানি হবে। তারা এই অবৈধ পুকুর খনন বন্ধের দাবি করেছেন।এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পঙ্কজ চন্দ্র দেবনাথ বলেন, তিনি পুরাতন পুকুর সংস্কারের অনুমতি দিয়েছেন, তবে পুকুরের মাটি বাইরে নিয়ে যেতে নিষেধ করা হয়েছে।

 

তিনি বলেন, অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। এবিষয়ে সহকারী শিক্ষক জাহাঙ্গীর আলম বলেন, সোলাইমানের মাধ্যমে ইউএনও স্যারের অনুমতি নেয়া হয়েছে।#

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট