1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ০২:৩২ অপরাহ্ন
সর্বশেষ:
সাতক্ষীরায় ঘূর্ণিঝড় দানা’র আতঙ্ক:বেড়িবাঁধ নিয়ে উদ্বেগ সাইটসেভার্স এর সহযোগিতায়,ব্র্যাকের উদ্যোগে দাকোপে উপজেলা পর্যায়ে অবহিতকরণ সভা  কালীগঞ্জে গাজীপুরের নবাগত ডিসির মতবিনিময় আত্রাইয়ে জাতীয় ইঁদুর নিধন অভিযান উদ্বোধন পত্নীতলায় আশা শিক্ষা কর্মসূচির অভিভাবক মতবিনিময় সভা অনুষ্ঠিত রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে রাজশাহীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ খুব তাড়াতাড়ি সকল পুলিশ ফাঁড়ির কার্যক্রম পুরোদমে শুরু হবে: রাজশাহীতে স্বরাষ্ট্র ও কৃষি উপদেষ্টা রূপসা বর্নমালা শিক্ষালয়ে ফলাফল প্রকাশ ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত তানোরে আমণের বাম্পার ফলনের সম্ভবনা তানোরে বিদ্যুৎ শাটডাউনে জড়িতরা বহাল তবিয়তে

রাজশাহী জেলায় এক মাসে নির্যাতনের শিকার ১৬ নারী ও শিশু

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১ নভেম্বর, ২০২২
  • ১৪১ বার এই সংবাদটি পড়া হয়েছে

আবুল কালাম আজাদ, রাজশাহী……………………………………………………….

রাজশাহীতে দিন দিন নারী ও শিশু নির্যাতনের ঘটনা বাড়ছে। যৌতুক ও পরকীয়াই এসব নারী ও শিশু নির্যাতনের জন্য দায়ি বলে মানবাধিকার সংগঠন লফস মনে করেন। এছাড়া পারিবারিক কলহ, অর্থনৈতিক ও প্রেমঘটিত কারণে হত্যা-আত্মহত্যা ও অমানবিক নির্যাতনের মতো ঘটনা ঘটছে। লফস-এর ডকুমেন্টেশন সেল রাজশাহীর প্রচারিত দৈনিক পত্রিকার সংবাদের ভিত্তিতে নারী ও শিশু নির্যাতনের পরিস্থিতি প্রকাশ করে। অনেক ক্ষেত্রে বিদেশি কিছু টিভি সিরিয়াল পরকীয়াকে উৎসাহিত করছে তারা জানান। উন্নয়ন সংস্থা লেডিস অর্গানাইজেশন ফর সোসাল ওয়েলফেয়ার (লফস) অত্র জেলায় দীর্ঘদিন যাবৎ নারী ও শিশুর উন্নয়নে কাজ করছে। তাই বিষয়গুলো কারও জন্য সুখকর নয়।

 

অক্টোবর মাসে অমানবিক কিছু ঘটে যাওয়া ঘটনার চিত্র:

চারঘাট উপজেলার শলুয়া ইউনিয়নের চামটা গ্রামের নাছিমা বেগম নামে এক নারী নিজ বাড়ির ছাদের ওপর রাখা খড়ে আগুন লাগিয়ে আত্মহত্যা, তানোর পৌর সদরের বিএসসি ইঞ্জিনিয়ারিং পড়া এক ছাত্রী বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে যেয়ে অনশন, নগরীর চন্দ্রিমা থানাধীন শমশের মণ্ডলের মোড়ে নিজ বাড়িতে পাপিয়া খাতুন (২৬) নামে এক নারীর ঝুলন্ত লাশ উদ্ধার, তানোরউ পজেলার সরানজাই ইউনিয়নের মির্জাপুর গ্রামের বাসিন্দা সাহেরা খাতুন (২০) এ-র অর্ধ গলিত লাশ গোদাগাড়ী উপজেলার ধানখেত থেকে উদ্ধার করা হয়।

 

পুলিশের ধারণা তাকে হত্যা কার হয়েছে। নগরীতে মেরিন আকার দিমু করতে জান্নাত (২০) নামে আত্মহত্যা, মোহনপুর উপজেলার রুহানী (১৬) নামে এক নারী ফাঁস দিয়ে আত্মহত্যা, তানোরে এক গৃহবধূকে ধর্ষণের চেস্টা, নগরীর কলেজ পড়ুয়া মেয়ে (২০) বিয়ের মোহনপুর উপজেলায় প্রেমিক বিজিবি সদস্যের বাসায় অবস্থান, দুর্গাপুর উপজেলার আলীপুর গ্রামের বাসিন্দা হনুফা বেগম (৪৫) নামে এক নারী পারিবারিক কলহের কারণে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা, গোদাগাড়ী পৌরসভার মহিশালবাড়ী শাহ সুলতান মাদ্রাসার সামনে থেকে স্কুল ছাত্রী (১৪) কে অপহরণ, মোহনপুর উপজেলার ঘাসিগ্রাম ইউনিয়নের বেলনা গ্রামে সাদিয়া খাতুন (১১) মায়ের ওপর অভিমান করে নিজ শয়ন কক্ষে ফ্যানের সাথে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা,  মোহনপুর উপজেলার কেশরহাট মহল্লায় স্মার্ট ফোন কিনে না দেয়ায় মা-বাবার ওপর রাগ করে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে দশম শ্রেণির ছাত্র, পুঠিয়া থানার তেবাড়িয়ায় তিন বছরের শিশুকে ধর্ষণের চেষ্টা, তানোর থানার মথুরা পূর্ব সরদার পাড়ার আলিফ (১৩) নামের একজন নিখোজ-এর ঘটনা ঘটে।

 

এসব ঘটনার আলোকে লফস এর নির্বাহী পরিচালক শাহানাজ পারভীন বলেন, সংবাদপত্রে প্রকাশিত ঘটনার বাইরেও অনেক ঘটনা ঘটে যা প্রকাশিত হয় না বা কোন তথ্য জানা যায় না এমন বাস্তবতায় রাজশাহীতে নারী ও শিশু নির্যাতনের প্রকাশিত তথ্য দিন দিন হতাশাজনক হচ্ছে।

 

রাজশাহী অঞ্চলে নারী- শিশু নির্যাতনসহ সার্বিক ঘটনাগুলোর সুষ্ঠু তদন্ত ও দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে তিনি বলেন, অপরাধীদের শাস্তি নিশ্চিত করা না গেলে ক্রমশই অপরাধীরা উৎসাহিত হবে এবং অপরাধের মাত্রা বৃদ্ধি পাবে। লফস সকল .. নারী-শিশু নির্যাতন ঘটনাগুলোর সুষ্ঠু তদন্ত স্বাপেক্ষে অপরাধীর কঠোর শাস্তির দাবি জানান।#

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট