1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ১০:২৯ পূর্বাহ্ন
সর্বশেষ:
সাইটসেভার্স এর সহযোগিতায়,ব্র্যাকের উদ্যোগে দাকোপে উপজেলা পর্যায়ে অবহিতকরণ সভা  কালীগঞ্জে গাজীপুরের নবাগত ডিসির মতবিনিময় আত্রাইয়ে জাতীয় ইঁদুর নিধন অভিযান উদ্বোধন পত্নীতলায় আশা শিক্ষা কর্মসূচির অভিভাবক মতবিনিময় সভা অনুষ্ঠিত রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে রাজশাহীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ খুব তাড়াতাড়ি সকল পুলিশ ফাঁড়ির কার্যক্রম পুরোদমে শুরু হবে: রাজশাহীতে স্বরাষ্ট্র ও কৃষি উপদেষ্টা রূপসা বর্নমালা শিক্ষালয়ে ফলাফল প্রকাশ ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত তানোরে আমণের বাম্পার ফলনের সম্ভবনা তানোরে বিদ্যুৎ শাটডাউনে জড়িতরা বহাল তবিয়তে রকমারি সবজি চাষে ঝুঁকে পড়েছেন আত্রাই উপজেলার কৃষকরা

রাজশাহীর তানোরের মুন্ডুমালায় বঙ্গবন্ধুর ম্যুরাল নিমর্ণে বাধা

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৩ অক্টোবর, ২০২২
  • ১০৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক…………………………………..

স্থানীয় মুক্তিযোদ্ধা ও আ,লীগের নেতাকর্মীদের দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে রাজশাহীর তানোর উপজেলার মুন্ডুমালা বাজারের তিন রাস্তার মোড়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের নামে নাম করণ দিয়ে চত্বর ও ম্যুরাল তৈরির কাজ সম্প্রতি শুরু করেছেন মুন্ডুমালা পৌর কর্তৃপক্ষ । এতে মুক্তিযোদ্ধা সহ খুশি জনসাধারণও।

 

প্রত্যন্ত অঞ্চলে বঙ্গবন্ধুর ম্যুরাল হওয়াই সবাই খুশি হলেও খুশি হতে পারেনি মুন্ডুমালা কামিল মাদরাসার অধ্যক্ষ আমির উদ্দিন। তিনি নানান কৌশলে ম্যুরাল তৈরিতে বাধা দেয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ করছেন স্বয়ং পৌর মেয়র সাইদুর রহমান।

 

অধ্যক্ষ তার মাদরাসার জায়গার উপরে ম্যুরাল হচ্ছে এমন অভিযোগ এনে কাজ বন্ধ করতে সম্প্রতি বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসন ও উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন। এতে ম্যুরাল তৈরি কাজ বন্ধ হওয়া উপক্রম দেখা দিয়েছে।

এ ঘটনায় বঙ্গবন্ধু নামে চত্বর করতে বাধা দেওয়াই অধ্যক্ষ উপরে চটেছেন মুক্তিযোদ্ধা সহ স্থানীরা।

 

এলাকার মুক্তিযোদ্ধারা ক্ষোভ প্রকাশ করে বলেন, জামাত পন্থী মাদরাসার অধ্যক্ষ বলেই বঙ্গবন্ধু ম্যুরাল করতে বাধা দিচ্ছে। এ অধ্যক্ষ মুক্তিযোদ্ধার চেতনা বিশ্বাস করে না, তার সে পদে থাকার যোগ্যতা রাখেনা। আমরা তার অপসরণ চাই। নইতো গণ আন্দোলন গড়ে তোলা হবে।

 

স্থানীয় ছাত্রলীগ ও যুবলীগের নেতা বলেন, অধ্যক্ষ আমির উদ্দিন বিএনপি জামাত জোট সরকারের আমলে জামাতে বেশ ভুমিকায় ছিল। জামাতের বড় বড় নেতারা তার মাদরাসা গোপন মিটিং সহ নানা অপকর্ম করেছেন মাদরাসায়। তিনি আজ বঙ্গবন্ধু ম্যুরালে বাধা দিয়ে মুক্তিযোদ্ধা চেনাকে আঘাত করেছে। আমরা তার বিচার চাই।

 

মুন্ডুমালা কামিল মাদরাসার অধ্যক্ষ আমির উদ্দিন বলেন,আমি বঙ্গবন্ধুর ম্যুরাল করতে বাধা দিয়েছি অভিযোগটি সত্য নয়। ম্যুরাল করতে গিয়ে পৌর কর্তৃপক্ষ আমার মাদরাসার পাকা মার্কেট ভেঙ্গে দিয়েছে তাই জেলা প্রশাসন কাছে অভিযোগ দিয়েছি।

 

পৌর মেয়র সাইদুর রহমান বলেন, বঙ্গবন্ধু চত্বরের স্থানটি জেলা পরিষদের জায়গা। তাদের প্রকৌশলী ও সার্ভিয়ার দিয়ে একাধিবার মাপ করা হয়েছে। তাদের অনুমতি ক্রমে সেখানে কাজ শুরু করা হয়েছে। কিন্ত কামিল মাদরাসা অধ্যক্ষ কাজের শুরু থেকে মিথ্যা অভিযোগ এনে বাধা দেয়ার চেষ্টা করছে। এবং অযাথা হয়রানী করেই চলছে।

 

মেয়র আরো বলেন, আমি বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে রাজনীতি করি। আমি মেয়র নির্বাচিত হয়ে আমার প্রথম প্রতিশ্রুতি মুক্তিযোদ্ধা সহ স্থানীয়দের দাবির প্রেক্ষিতে বঙ্গবন্ধ ম্যুরাল করার।

 

অধ্যক্ষ আমির উদ্দিন মাদরাসাটি জামাতের আখড়া তৈরি করেছেন । সরকারে উচ্চ পর্যায় থেকে অধ্যক্ষর বিষয়টি তদন্ত করার দাবি জানাচ্ছি। কারণ তিনি মুক্তিযোদ্ধার চেতনাকে আঘাত করেছেন।

 

উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ চন্দ দেবনাথ বলেন,মাদরাসা অধ্যক্ষের অভিযোগের প্রেক্ষিতে ম্যুরালের স্থানটি সরকারী সার্ভিয়ার দিয়ে মাপ করতে পাঠানো হয়েছিল। এতে মাদরাসার কোন জায়গা পাওয়া যায়নি।#

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট