1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৬:১৬ অপরাহ্ন
সর্বশেষ:
সাইটসেভার্স এর সহযোগিতায়,ব্র্যাকের উদ্যোগে দাকোপে উপজেলা পর্যায়ে অবহিতকরণ সভা  কালীগঞ্জে গাজীপুরের নবাগত ডিসির মতবিনিময় আত্রাইয়ে জাতীয় ইঁদুর নিধন অভিযান উদ্বোধন পত্নীতলায় আশা শিক্ষা কর্মসূচির অভিভাবক মতবিনিময় সভা অনুষ্ঠিত রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে রাজশাহীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ খুব তাড়াতাড়ি সকল পুলিশ ফাঁড়ির কার্যক্রম পুরোদমে শুরু হবে: রাজশাহীতে স্বরাষ্ট্র ও কৃষি উপদেষ্টা রূপসা বর্নমালা শিক্ষালয়ে ফলাফল প্রকাশ ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত তানোরে আমণের বাম্পার ফলনের সম্ভবনা তানোরে বিদ্যুৎ শাটডাউনে জড়িতরা বহাল তবিয়তে রকমারি সবজি চাষে ঝুঁকে পড়েছেন আত্রাই উপজেলার কৃষকরা

নাটোরের লালপুর রামপাড়া স্কুল এন্ড কলেজ এর অধ্যক্ষ সহ ১০ জনের বিরুদ্ধে মামলা

  • প্রকাশের সময় : শনিবার, ৬ আগস্ট, ২০২২
  • ৩৩০ বার এই সংবাদটি পড়া হয়েছে

# মেহেরুল ইসলাম মোহন লালপুর …………………………….

নাটোরের লালপুর উপজেলার দুড়দুড়িয়া ইউনিয়নে অবস্থানরত রামপাড়া স্কুল এন্ড কলেজে নিয়ম-নীতির তোয়াক্কা না করে অবৈধ ভাবে গোপনে ম্যানেজিং কমিটি গঠন অনুমোদন হওয়ার দায়ে রামপাড়া স্কুল এন্ড কলেজ এর অধ্যক্ষ হযরত আলীকে প্রধান বিবাদী করে ১০ জনের বিরুদ্ধে নাটোর সহকারী জজ আদালতে মামলা দায়ের করেছেন(মামলা নং-১৩১/২০২২ অঃ প্রঃ মোকামঃলালপুর সহকারী জজ আদালত,নাটোর)ঐ এলাকার মৃত আয়েন প্রামানিকের ছেলে ইদ্রিস আলী লালু(দুড়দুড়িয়া ইউনিয়ন আওয়ামী যুবলীগের সভাপতি)।

 

উক্ত মামলার বিবাদীগণ হলেন, (১)মোঃ হযরত আলী,অধ্যক্ষ রামপাড়া স্কুল এন্ড কলেজ (২)মোঃ আনিছুর রহমান,পিতামৃত মুনছের আলী (৩)মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক(ঢাকা,বাংলাদেশ) (৪)মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড রাজশাহীর চেয়ারম্যান (৫)জেলা প্রশাসক,নাটোর (৬)উপজেলা নির্বাহী অফিসার (লালপুর,নাটোর) (৭) জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার(নাটোর) (৮)উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার(লালপুর,নাটোর) (৯)মোঃফজলুল হক(মোকাবেলা বিবাদী) (১০)মোঃআশরাফুল ইসলাম,পিতা মাজদার রহমান(কাঞ্চু)।

 

আদালতের মামলা সূত্রে জানা গেছে, রামপাড়া স্কুল এন্ড কলেজে আনুমানিক ২৬০/২৭০ জন ছাত্র/ছাত্রী পড়াশোনা করে। স্থানীয় ছাত্র/ছাত্রীদের অভিভাবকদের  মধ্য হতে স্কুল এন্ড কলেজ পরিচালনার জন্য একটি নির্ধারিত কমিটি থাকতে হয় যার দ্বারা প্রতিষ্ঠানের নানা রকম কাজকর্মসহ সার্বিক উন্নয়নে দৃষ্টি রাখে। এরই ধারাবাহিকতায় রামপাড়া স্কুল এন্ড কলেজ এর ছাত্র-ছাত্রী অভিভাবকদের সাথে পরামর্শক্রমে ম্যানেজিং কমিটি নির্বাচনের তফসিল ঘোষণার মাধ্যমে মনোনয়ন ফরম বিতরণ, যাচাই, বাছাই, মনোনয়ন চুরান্ত করনসহ নির্বাচন করার ঐ প্রতিষ্ঠানের অধ্যক্ষ হযরত আলী গত ১০/০৩/২০২২ তারিখে(স্বারক নং-উঃমঃশিঃঅঃ/ লাল/নাট/ স্কুক মার্নিবা/২১৯/২১/১১৩(১)(৪) তফসিল অনুযায়ী মনোনয়ন পত্র বিতরণের তারিখ ও জমা প্রদানের তারিখ ২০/০৩/২০২২ হতে ২২/০৩/২০২২ পর্যন্ত,মনোনয়ন বাছাইয়ের তারিখ ২৬/০৩/২০২২ ও প্রত্যাহারের তারিখ ২৯/০৩/২২ এবং নির্বাচনের তারিখ ০৯/০৪/২০২২ তারিখ সকাল ১০টা হতে বিকাল ৪টা পর্যন্ত মর্মে তফসিল ঘোষণা করলে ৪ জন ছাত্র/ছাত্রীর অভিভাবকগন ঐ প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতি পদে নির্বাচন করতে আগ্রহী হন এবং ঐ চারজন ব্যাক্তিই গত ১৯/০৩/২০২২ ইং তারিখে সভাপতি পদের মনোনয়ন ফরম চান।

 

এ সময় অধ্যক্ষ হযরত আলীর আপন চাচাতো ভগ্নিপতি আনিছুর রহমান(আ’লীগ নেতা)এর সাথে গোপনে আতাত করে প্রতিষ্ঠানের মাধ্যমে নিজের স্বার্থ হাসিলের উদ্দেশ্যে নির্বাচন পক্রিকা পাশ কাটিয়ে লালপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের যোগসাজসে গোপনে ভগ্নিপতি  আনিসুর রহমানকে সভাপতি করে বোর্ডের মাধ্যমে উক্ত অবৈধ কমিটি অনুমোদন করে নিয়ে আসে।

 

এ বিষয়ে মামলার বাদী ইদ্রিস আলী লালু বলেন, আমিসহ (আনিসুর রহমান, ফজলুল হক, আশরাফুল ইসলাম)চার জন অত্র প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির নির্বাচন করতে প্রস্তুত ছিলাম। অভিভাবক সদস্যরা যাকে ভোট দিয়ে সভাপতি নির্বাচিত করতেন আমরা তা মেনে নিতাম। কিন্তু অধ্যক্ষ হযরত আলী তফসিল ঘোষণার পরে তার ভগ্নিপতি আনিসুর রহমানের প্রলোভনে নিজের স্বার্থ হাসিলের উদ্দেশ্যে গোপনে অবৈধ ভাবে তাকেই সভাপতি করে কমিটি অনুমোদন করে নিয়ে এসেছে এটা হতে পারে না। আমি চাই এই অবৈধ কমিটি বাতিল করে পুনরায় আবার ভোটের মাধ্যমে নতুন কমিটি গঠন করা হোক।

 

তিনি আরও বলেন,তফসিল ঘোষণা হওয়ার পরে কিভাবে গোপনে অবৈধ ভাবে কমিটি গঠন ও অনুমোদন হয় তা আমাদের ৩ সভাপতি প্রার্থীর মাথায় বোঝ আসেনা মর্মে আদালতে মামলা করতে বাধ্য হয়েছি এবং গত ৩০শে জুন-২০২২ ইং তারিখে রামপাড়া স্কুল এন্ড কলেজ চত্বরে এই অবৈধ কমিটির বিরুদ্ধে ছাত্র/ছাত্রীর অভিভাবক ও এলাকাবাসী বৃন্দের আয়োজনে মানববন্ধন করা হয় যা জাতীয় দৈনিক বিভিন্ন ইলেকট্রিক ও প্রিন্ট মিডিয়ায় প্রকাশিত হয়েছে।

 

এ বিষয়ে অধ্যক্ষ হযরত আলী বলেন,নিয়ম অনুসারেই ম্যানেজিং কমিটি গঠন ও অনুমোদন করা হয়েছে এতে এত কিছু করার দরকার-ই আসেনা। এ বিষয়ে লালপুর উপজেলা নির্বাহী অফিসার শামীমা সুলতানা বলেন, আমি এ বিষয়ে কিছুই জানিনা এইমাত্র ঘটনাটি শুনলাম। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, ও সভাপতি আনিসুর রহমান বলেন, আদালতে যেহেতু মামলা হয়েছে সেহেতু আর কিছু বলার থাকেনা আদালতের মাধ্যমেই এটা সমাধান আসবে।#

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট