1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১০:৩২ অপরাহ্ন
সর্বশেষ:
সাইটসেভার্স এর সহযোগিতায়,ব্র্যাকের উদ্যোগে দাকোপে উপজেলা পর্যায়ে অবহিতকরণ সভা  কালীগঞ্জে গাজীপুরের নবাগত ডিসির মতবিনিময় আত্রাইয়ে জাতীয় ইঁদুর নিধন অভিযান উদ্বোধন পত্নীতলায় আশা শিক্ষা কর্মসূচির অভিভাবক মতবিনিময় সভা অনুষ্ঠিত রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে রাজশাহীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ খুব তাড়াতাড়ি সকল পুলিশ ফাঁড়ির কার্যক্রম পুরোদমে শুরু হবে: রাজশাহীতে স্বরাষ্ট্র ও কৃষি উপদেষ্টা রূপসা বর্নমালা শিক্ষালয়ে ফলাফল প্রকাশ ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত তানোরে আমণের বাম্পার ফলনের সম্ভবনা তানোরে বিদ্যুৎ শাটডাউনে জড়িতরা বহাল তবিয়তে রকমারি সবজি চাষে ঝুঁকে পড়েছেন আত্রাই উপজেলার কৃষকরা

সোনামসজিদ প্রেসক্লাব সভাপতি ফয়সাল আজম অপু’ সাহসীকতায় “মাদার তেরেসা এ্যাওয়ার্ডে ভূষিত

  • প্রকাশের সময় : রবিবার, ২৩ জুলাই, ২০২৩
  • ২৬৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি………………………………………..

সাহসী সাংবাদিকতা ও সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য স্বীকৃতি হিসেবে “মাদার তেরেসা শাইনিং পার্সোনালিটি এ্যাওয়ার্ড” পেয়েছেন চাঁপাই নবাবগঞ্জের সিনিয়র সাংবাদিক, এশিয়ান টিভির স্টাফ রিপোর্টার ও সোনামসজিদ প্রেসক্লাবের সভাপতি ফয়সাল আজম অপু। এ্যায়ার্ড লাভের পর সংবাদ শুনার পরে প্রেসক্লাবের পক্ষথেকে অভিনন্দন জানিয়েছেন সেক্রেটারি মো. ইফতেখার উল আলমসহ অন্যান্য সংবাদকর্মিরা।

 

ইফতেখার আলম এক প্রেসনোটে জানান, এই সম্মাননার ফলে সভাপতি ফয়সাল আজম অপু তার কর্মের জন্য- পুরস্কৃত হয়েছেন যা দরকার ছিল। বর্তমান সময়ে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করাটাই কষ্টসাধ্য সেখানে কোন চোখ রাঙ্গানির তোয়াক্কা না করে সত্য প্রকাশে কখনো পথভ্রষ্ট হননি ফয়সাল আজম অপু। মাদার তেরেসা এ্যাওয়ার্ড লাভের জন্য সোনামসজিদ প্রেসক্লাব গর্বিত। প্রেসক্লাবের অধিকাংশ সদস্য মনে করেন সভাপতির এমন পুরস্কারে ভূষিত হওয়ায় অন্যন্য সাংবাদিকগন এ থেকে শিক্ষা লাভ করবেন। যাতে অন্যায়ের বিরুদ্ধে কলম থাকবে সোচ্চার।

 

জানাগেছে ৭১ মিডিয়া ভিশনের ১৬ তম বর্ষপূর্তিতে, শুক্রবার বিকালে (২১ জুলাই) ঢাকার অভিজাত হোটেল ৭১ সেন্টারে সেরা অদম্য সাংবাদিক বা ‘মোস্ট রেজিলিয়েন্ট জার্নালিস্ট’ শ্রেণিতে সাংবাদিক অপুকে সাউথ এশিয়া বিজনেস পার্টনার শীপ ও ৭১ মিডিয়া ভিশন এই পুরস্কার প্রদান করে। সংস্থা দু’’টি এশিয়া মহাদেশের ৪৯টি সার্বভৌম দেশে গণমাধ্যমের স্বাধীনতা এবং সাংবাদিকতার বিকাশে কাজ করে যাচ্ছে।

 

সাউথ এশিয়া বিজনেস পার্টনারশীপ ও ৭১ মিডিয়া ভিশন এক ঘোষণায় জানিয়েছেন, পুরস্কারের জন্য দেশের অনেক মেধাবী ও সাহসী সাংবাদিকের নাম প্রস্তাব করা হয়েছিল। সংস্থা দু’টি আরও জানায়, ‘আমরা দেখেছি, মুক্ত গণমাধ্যম এবং সাংবাদিকরা এখন অবিশ্বাস্য চাপের মুখোমুখি। বিশ্বসহ দেশব্যাপী সাংবাদিকদের সততা দেখে আমরা বিস্মিত, যারা চাপ সত্ত্বেও সাংবাদিকতা চালিয়ে যাচ্ছেন। আমরা আপনাকে (ফয়সাল আজম অপু) “মাদার তেরেসা শাইনিং পার্সোনালিটি এ্যাওয়ার্ড” দিতে পেরে গর্বিত।’

 

সাংবাদিক অপুকে কেন এই পুরস্কার দেওয়া হয়েছে তার ব্যাখ্যায় সংস্থা দু’টি বলেছে, ‘বিভিন্ন বাধা সত্ত্বেও তিনি জীবনবাজি রেখে অপরাধ বিষয়, মাদক সহ জনগণের তথ্য অধিকার সমুন্নত রাখতে সত্য, বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশে, সাহসী ভূমিকা পালন করছেন।’ পুরস্কারের জুরিরা বলেন, ‘স্বাধীন সাংবাদিকরা কীভাবে জনগণের জন্য পর্যবেক্ষক হিসেবে কাজ করে এবং গণতন্ত্র রক্ষায় এবং সমাজে জবাবদিহিতা নিশ্চিত করতে অবদান রাখে তার একটি ভালো উদাহরণ ও দৃষ্টান্ত প্রথিতযশা, সাহসী সাংবাদিক ফয়সাল আজম অপু।’ সাংবাদিক ফয়সাল আজম অপু সংস্থা দু’টির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, হাজারো সাংবাদিকের ভীড়ে আমার কাজের মূল্যায়ন করাই ধন্যবাদ জ্ঞাপন করছি। আরও একটি অর্জন, আমার প্রাপ্তির খাতায় যুক্ত হলো–“মাদার তেরেসা শাইনিং পার্সোনালিটি এ্যাওয়ার্ড-২০২৩” বাংলাদেশে সাংবাদিকতায় বিশেষ অবদান রাখায়, মনোনীত হয়েছি আমি। সত্যি এটি আমার আনন্দের বিযয়, তবে এই আনন্দ ও সন্মান শুধু আমার নয়, আমার শুভাকাঙ্ক্ষী, নিউজের ভক্ত, ভালোবাসার মানুষ গুলোর! এই অর্জন, সত্য, বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশে শক্তি, সাহস, স্পৃহা বাড়িয়ে দিলো আরও শতকোটি গুণ। সকলের নিকট দোয়া কামনা করি– উল্লেখ্য, “মাদকের বয়াল থাবা থেকে যুবসমাজকে রক্ষায় আমাদের করণীয়” শীর্ষক আলোচনা সভা, গুণীজন সম্মাননা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে এই আয়োজন করা হয়।

 

উক্ত পুরষ্কার প্রদান অনুষ্ঠানে সাবেক তথ্য সচিব বিটিআরসি’র চেয়ারম্যান ও শেরে বাংলা’র দৌহিত্র সৈয়দ মার্গুব মোর্শেদ এর সভাপতিত্বে, প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান মোঃ নিজামুল হক নাসিম, প্রধান আলোচক ছিলেন বিচারপতি এস. এম. মজিবুর রহমান, হাই কোর্ট বিভাগ, বাংলাদেশ সুপ্রীম কোর্ট।

 

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, প্রফেসর ড. আনিসুজ্জামান মাননীয় উপাচার্য গ্লোবাল ইউনিভার্সিটি, প্রফেসর ড. হামিদা খানম অধ্যাপক ঢাকা বিশ্ববিদ্যালয়, ড. মোখলেস উর রহমান পিএইচডি, এমপিএ (ইউএসএ) সাবেক সচিব, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার, ডাঃ মোশায়েদ রহমান (মুন) বিশিষ্ট চিকিৎসক ব্যবসায়ী ও সমাজসেবক উপদেষ্টা ৭১ মিডিয়া ভিশন, প্রফেসর ড. কামাল উদ্দিন আহমেদ সাবেক উপাচার্য শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, পীরজাদা শহীদুল হারুন সাবেক অতিরিক্ত সচিব অর্থ মন্ত্রণালয়, তাশিক আহমেদ উপদেষ্টা (অনুষ্ঠান), এটিএন বাংলা, বিকর্ণ কুমার ঘোষ সাবেক সচিব গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার, মোঃ গোলাম ফারুক অধ্যক্ষ, মনোহরদী সরকারি কলেজ, নরসিংদী প্রমূখ।

 

অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন, মঞ্জুর হোসেন ঈসা ভাইস চেয়ারম্যান, ৭১ মিডিয়া ভিশন ও গোলেনুর (রূপা নূর) সিনিয়র নিউজ প্রেজেন্টার, এসএ টিভি। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন গোলাম ফারুক মজনু আহ্বায়ক অনুষ্ঠান উদযাপন কমিটি ও আর. কে রিপন নির্বাহী পরিচালক ৭১ মিডিয়া ভিশন।#

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট