1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ০৪:২৯ অপরাহ্ন
সর্বশেষ:
শিবগঞ্জের কৃতি সন্তান ডা: সাইমুম পারভেজ এর সিডনি বিশ্ববিদ্যালয় থেকে ডিজিটাল মিডিয়া রাজনীতিতে পিএইচডি অর্জন  নাচোলে রিপনের প্রেমলীলায় মত্ত ছাত্রী, পাহাড়সম অভিযোগ এলাকাবাসীর অভয়নগরে ধর্মীয় প্রতিষ্ঠান মন্দির ধ্বংস করে ভৈরব নদ থেকে অবৈধভাবে বালি উত্তোলন, জনসাধারণের ভোগান্তি যুক্তরাষ্ট্র ও কানাডা সফর শেষে দেশে ফিরেছেন সেনাবাহিনী প্রধান পঞ্চগড়ে বর্তমান কদর বেড়েছে মসলা দ্রব্য তেজপাতার তানোরে ব্যারিস্টার আমিনুল হক স্মৃতি ফুটবল টুর্নামেন্ট আয়োজন  আমরা অপকর্ম করার জন্য রাজনীতি করি না : ভোলায় মেজর (অব.) হাফিজউদ্দিন ছাত্রলীগ নিষিদ্ধের ঘটনা প্রমাণ করে আওয়ামী লীগ একটি সন্ত্রাসী দল : মামুনুল হক ভোলাহাটে ক্যারেলা সিমগাছ  কর্তন, ৪ লাখ টাকার ক্ষয়ক্ষতি,  থানায় অভিযোগ রাজশাহীতে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে রান ফর রিজিল্যান্স অনুষ্ঠিত

রাজশাহীর বাঘায় বাউসা ইউনিয়নের পীরগাছা গ্রামে জমি নিয়ে বিরোধে সংঘর্ষ, পাল্টাপাল্টি মামলা, আহত ৮

  • প্রকাশের সময় : সোমবার, ৪ সেপ্টেম্বর, ২০২৩
  • ৬৮ বার এই সংবাদটি পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধি…………………………………………………………..

রাজশাহীর বাঘায় জমি নিয়ে দীর্ঘদিনের বিরোধ নিরসনে গ্রাম্য সালিশ বসে। উক্ত সালিশি বৈঠক চলাকালীন সময়ে দু’ পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে ৮ জন আহত হয়। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। শনিবার (২৬ আগস্ট) সকাল ১১টায় উপজেলার বাউসা ইউনিয়নের পীরগাছা গ্রামে এই ঘটনাটি ঘটেছে। এ নিয়ে উভয় পক্ষ থেকে থানায় পৃথক দুটি মামলা হলেও গত ৮ দিনে কোন আসামীকে গ্রেফতার হয়নি। এখন পর্যন্ত এই ঘটনায় জড়িত আসামীরা গ্রেফতার না হওয়ায় পুলিশের নিরবতায় উদ্বেগ প্রকাশ করেছেন স্থানীয় লোকজন।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার বাউসা ইউনিয়নের পীরগাছা গ্রামে মকসেদ আলী প্রামানিক ও মুনসুর রহমানের মধ্যে দীর্ঘদিন থেকে জমি নিয়ে বিরোধ চলছিল। এ বিরোধ নিরসনের জন্য বাউসা ইউনিয়নের পীরগাছা গ্রামের ৯ নম্বর ওয়ার্ড সদস্য আবদুর রহমান, সাবেক মেম্বর মোহাম্মদ আলী, গ্রাম প্রধান মসলেম উদ্দিন, ছলেমান মহরী, শহিদুল ইসলামসহ পীরগাছা গ্রামে উভয় পক্ষকে নিয়ে গ্রাম্য সালিশের আয়োজন করা হয়। সালিশে চলাকালীন সময়ে দুই পক্ষের মাঝে উভয়ের মধ্যে তর্কবিতর্ক শুরু হয়। এক পর্যায়ে উভয়ে ধারালো হাঁসুয়া, বর্ষা এবং বাঁশের লাঠি নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন। এই সংঘর্ষে মকছেদ আলী(৭৫) তার ছেলে বজলুর রহমান(৪০) ও একরামুল হক (৩২) গুরুত্বর ও রক্তাক্ত জখম হন। আহতদের এলাকার লোকজন উদ্ধার করে একটি এ্যাম্বুলেন্স যোগে রামেক হাসপাতালে ভর্তি করেন। এদের মধ্যে বজলুর রহমানকে হাসুয়া দিয়ে হাত এবং পিঠের উপরে কোপ দেওয়ায় তার প্রচুর রক্তক্ষরণ হয়।

ডাক্তার জানিয়েছেন তার অবস্থা আশংকজনক  গুরুতর আহত বজলুর রহমান একই সাথে তার বাবা বৃদ্ধ মকছেদ আলী ও ছোট ভাই একরামুল হককেও ঐ একই ওয়ার্ডে ভর্তি করা হয়।

এদিকে ঘটনার পরদিন মকছেন আলীর বড় ছেলে কলেজ শিক্ষক বাবর আলী বাদি হয়ে ১০ জনকে আসামী করে বাঘা থানায় একটি মামলা দায়ের করেছেন। তবে এ মামলার পাঁচজন আসামী জামিনে এসে বাদিকে মামলা তুলে নেওয়ার জন্য হুমকি দিচ্ছে বলে পুলিশ ও স্থানীয় সাংবাদিকদের কাছে মৌখিক অভিযোগ করেছেন কলেজ শিক্ষক বাবর আলী।

অপর দিকে মনসুর আলী পক্ষের মনসুর আলী(৫৫) রুজদার আলী(৫২), রাসেল আহম্মেদ(২৮), রাশিদুল ইসলাম(২৯) ও আব্দুর রাজ্জাক(৩০) আহত হয়। এ সকল আহতরা বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎধীন রয়েছেন। এদের মধ্যে ইতোমধ্যে তিনজনকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

এ বিষয়ে স্থানীয় মেম্বর আবদুর রহমান বলেন, মকসেদ আলী ও মুনসুর রহমানের মধ্যে দীর্ঘদিন থেকে জমি নিয়ে ঝামেলা চলছিল। এর আগে পাঁচবার গ্রাম্য সালিশ করে কোনই সমাধান হয়নি। তিনি বলেন, পৈত্রিক সূত্রে পাওয়া দুই ওয়ারিশগনের এ সম্পত্তি। মূল মালিক মারা যাওয়ার পর তাদের জমি এখন পর্যন্ত বাটোয়ারা হয়নি। এ নিয়ে পাঁচবার শালিস করেও এদের সমস্যা সমাধান করা সম্ভব হয়নি। তবে ষষ্ঠ বারে উভয় পক্ষের মতামতের ভিত্তিতে শালিসে মিমাংসা হওয়ার কথা ছিলো। কিন্তু দুই পক্ষের মধ্যে কথা কাটা-কাটির জের ধরে অনাকাংখিত ভাবে এই সংঘর্ষ বাধে।

বাঘা থানা অফিসার ইনচার্জ(ওসি) খায়রুল ইসলাম জানান, এ ঘটনায় পৃথক দুটি মামলা রুজু করা হয়েছে। প্রথম মামলাটি করেছেন বাবর আলী। তাঁর দায়েরকৃত মামলার পাঁচ জন আসামী বিজ্ঞ আদালত থেকে জামিন নিয়েছেন। আমরা উভয় পক্ষের আসামীদের গ্রেফতারের চেষ্টায় চালাচ্ছি। তবে মামলার অন্য আসামীরা পলাতক থাকায় এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি।#

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট