1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ০৬:৩০ পূর্বাহ্ন
সর্বশেষ:
সাইটসেভার্স এর সহযোগিতায়,ব্র্যাকের উদ্যোগে দাকোপে উপজেলা পর্যায়ে অবহিতকরণ সভা  কালীগঞ্জে গাজীপুরের নবাগত ডিসির মতবিনিময় আত্রাইয়ে জাতীয় ইঁদুর নিধন অভিযান উদ্বোধন পত্নীতলায় আশা শিক্ষা কর্মসূচির অভিভাবক মতবিনিময় সভা অনুষ্ঠিত রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে রাজশাহীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ খুব তাড়াতাড়ি সকল পুলিশ ফাঁড়ির কার্যক্রম পুরোদমে শুরু হবে: রাজশাহীতে স্বরাষ্ট্র ও কৃষি উপদেষ্টা রূপসা বর্নমালা শিক্ষালয়ে ফলাফল প্রকাশ ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত তানোরে আমণের বাম্পার ফলনের সম্ভবনা তানোরে বিদ্যুৎ শাটডাউনে জড়িতরা বহাল তবিয়তে রকমারি সবজি চাষে ঝুঁকে পড়েছেন আত্রাই উপজেলার কৃষকরা

রাজশাহীর বাগমারায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৩ অক্টোবর, ২০২২
  • ১৫৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

নাজিম হাসান……………………………………….

দুর্যোগে আগাম সতর্কবার্তা সবার জন্য কার্যব্যবস্থা এ প্রতিপাদ্যেকে সামনে রেখে রাজশাহীর বাগমারায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হয়েছে।

 

বৃহস্পতিবার সকাল ১০টার দিকে উপজেলা প্রশাসনের (দুর্যোগ ব্যবস্থাপনা শাখা) আয়োজনে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি উপজেলা পরিষদ চত্ত¡র থেকে বের হয়ে উপজেলা পরিষদ চত্ত¡রে অডিটোরিয়ামে এসে শেষ হয়। পরে একটি আলোচনা সভার আয়োজন করা হয়।

 

এতে সভাপতিত্ব উপজেলা নির্বাহী অফিসার সাইদা খানম। উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ আক্তার বেবী, উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুর রাজ্জাক,উপজেলা মৎস্য কর্মকর্তা রবিউল করিম প্রমুখ।

 

এসময় বক্তারা বলেন,দুর্যোগের ক্ষতি কমাতে আমরা যেন সতর্ক থাকি। আমাদের সাইক্লোন শেল্টার রয়েছে। সেগুলোতে মানুষ যেন নিরাপদে অবস্থান নিতে পারেন, সংশ্লিষ্টরা এই দায়িত্বটা যথাযথ পালন করবেন। তাহলে আমরা বিগত সময়ের মতো সম্ভাব্য এ দুর্যোগের ক্ষয়ক্ষতি কমিয়ে আনতে সক্ষম হবো। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ স্বাধীনের পরেই ১৯৭২ সালে দুর্যোগ ঝুঁকি হ্রাস কার্যক্রম শুরু করেন। তৎকালীন সময়ে প্রাকৃতিক দুর্যোগে আক্রান্ত মানুষের আশ্রয়ের জন্য মুজিবকেল্লা তৈরি করা হয়। ঘূর্ণিঝড়ে উপক‚লীয় অঞ্চল বেশি ক্ষতিগ্রস্ত হয়। সরকার উপক‚লীয় অঞ্চলসমূহে আশ্রয় কেন্দ্র নির্মাণ করেছে।#

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট