1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ১০:২২ পূর্বাহ্ন
সর্বশেষ:
সাইটসেভার্স এর সহযোগিতায়,ব্র্যাকের উদ্যোগে দাকোপে উপজেলা পর্যায়ে অবহিতকরণ সভা  কালীগঞ্জে গাজীপুরের নবাগত ডিসির মতবিনিময় আত্রাইয়ে জাতীয় ইঁদুর নিধন অভিযান উদ্বোধন পত্নীতলায় আশা শিক্ষা কর্মসূচির অভিভাবক মতবিনিময় সভা অনুষ্ঠিত রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে রাজশাহীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ খুব তাড়াতাড়ি সকল পুলিশ ফাঁড়ির কার্যক্রম পুরোদমে শুরু হবে: রাজশাহীতে স্বরাষ্ট্র ও কৃষি উপদেষ্টা রূপসা বর্নমালা শিক্ষালয়ে ফলাফল প্রকাশ ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত তানোরে আমণের বাম্পার ফলনের সম্ভবনা তানোরে বিদ্যুৎ শাটডাউনে জড়িতরা বহাল তবিয়তে রকমারি সবজি চাষে ঝুঁকে পড়েছেন আত্রাই উপজেলার কৃষকরা

নাটোরের লালপুরে ভিপি লীজকৃত জমির গাছ-পালা কর্তন সহ অসহায় মানুষদের উচ্ছেদ চেষ্টা

  • প্রকাশের সময় : শনিবার, ১৫ অক্টোবর, ২০২২
  • ১৪১ বার এই সংবাদটি পড়া হয়েছে

মেহেরুল ইসলাম মোহন, লালপুর………………………………………………..

নাটোরের লালপুর উপজেলার ৮নং দুড়দুড়িয়া ইউনিয়নের নওপাড়া এলাকায় ভিপি লীজ কৃত জমির গাছপালা কর্তন সহ গরীব-দুঃখী অসহায় মানুষদের উচ্ছেদ করার চেষ্টা করছে স্থানীয় কিছু প্রভাব শালী ব্যাক্তিরা, এমন অভিযোগ তুলে অসহায় মানুষদের উচ্ছেদ না করার জন্য গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বিভিন্ন দপ্তরে অভিযোগ করেছেন স্থানীয় জনসাধারণ সহ ভুক্তভোগীরা।

 

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার নওপাড়া মৌজার শূন্য দশমিক ২৪ একর সরকারি জমিতে স্বীকৃত মতে ১৫০ ঘর বসত বাড়ি,মন্দির,প্রাইমারি স্কুল,পুকুর,আম,কাঁঠাল ও নিম সহ প্রায় ৪০০ গাছপালা আছে।যা প্রতি বছর সরকারি ভাবে লীজ হয়। এরই ধারাবাহিকতায় লীজ নেওয়া কিছু প্রভাব শালী ব্যাক্তিরা একত্রিত হয়ে ঐ সরকারি জমি নিজেদের বলে দাবী করে গাছপালা কেটে পরিবেশের ভারসাম্য নষ্ট করা সহ গরীব দুঃখী অসহায় মানুষদের বিভিন্ন হুমকি ধামকি সহ উচ্ছেদ করার চেষ্টা করছে।

 

এ বিষয়ে ভূক্তভোগী ও জনসাধারণের পক্ষে আবুল হোসের নামের এক বৃদ্ধ বলেন,সরকারী লীজ কৃত নওপাড়া মৌজার জেল নং ৫০,আর এস খতিয়ান নং ১৮৬,দাগ নং ১৩১ এর জমিতে থাকা পুরাতন খরের গাছ যার আনুমানিক বাজার মূল্য ২লাখ টাকা,এবং দাগ নং ২৫৪ এর জমিতে থাকা পুরাতন আমের গাছ যার আনুমানিক বাজার মূল্য ৫ লাখ টাকা এবং আরো অন্যান্য ২ লাখ টাকার গাছ সর্বমোট ৯ লক্ষ টাকার গাছ পালা কেটে আত্মসাৎ করেছেন।

 

তিনি আরো বলেন,সরকারি ভাবে লীজ কৃত জমির গাছপালা এভাবে না কাটার জন্য ভূক্তভোগীরা প্রতিবাদ জানালে উল্টোভাবে তাদের বিভিন্ন হুমকি ধামকি দিয়ে উচ্ছেদ করার চেষ্টা করে।

 

ভূক্তভোগী তসলিম উদ্দিন বলেন,আগে খরের গাছ কাটে এবং পরে স্থানীয় ইউপি চেয়ারম্যান তোফাজ্জল হোসেন তোফার সহযোগিতায় এবং প্রভাব শালী উসমানের নেতৃত্বে নিজেদের ক্রয়কৃত জমি দাবী করে গত ৯ অক্টোবর-২২ ইং তারিখে আমগাছ সহ বিভিন্ন গাছপালা কেটে নেয় এতে আমরা মৌখিক প্রতিবাদ করলে আমাদের হুমকি ধামকি দিয়ে উচ্ছেদ করার চেষ্টা করে।পরে আমরা সাধারণ জনগন ও ভূক্তভোগীদের স্বাক্ষর নিয়ে সরকারের বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করি।

 

এ বিষয়ে অন্যান্য ভূক্তভোগীরা বলেন, আমরা গরীব দুঃখী অসহায় মানুষ, কোন মতে আমরা এই সরকারি জমিটা প্রতি বছর লীজ নিয়ে বসবাস করে আসছি আমাদের যেন উচ্ছেদ না করা হয় এটা আমরা সচেতন মহলে জোর দাবী জানাচ্ছি।

 

এ বিষয়ে ওসমান আলী বলেন,আমি কোন সরকারি জমির গাছ কর্তন করি নাই,আমি আমার জমির গাছ কেটে জমি পরিষ্কার করেছি। এ বিষয়ে অভিযোগের অনুলিপি পাওয়া দপ্তর গুলোর কর্মকর্তা বলেন, অনুলিপি পাওয়া গেছে, তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।#

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট