1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
রবিবার, ২৭ অক্টোবর ২০২৪, ০৪:১৯ পূর্বাহ্ন
সর্বশেষ:
তানোরে ঘুর্ণিঝড়ের প্রভাবে আমণ খেতের ব্যাপক ক্ষতি খুলনায় সমন্বয়ক পরিচয়ে ভীতি প্রদর্শন ২জন আটক লবনচরা জবেদা রহমান মাদ্রাসায়  পবিত্র আল কোরআনের সবক প্রদান অনুষ্ঠান  শিবগঞ্জের কৃতি সন্তান ডা: সাইমুম পারভেজ এর সিডনি বিশ্ববিদ্যালয় থেকে ডিজিটাল মিডিয়া রাজনীতিতে পিএইচডি অর্জন  নাচোলে রিপনের প্রেমলীলায় মত্ত ছাত্রী, পাহাড়সম অভিযোগ এলাকাবাসীর অভয়নগরে ধর্মীয় প্রতিষ্ঠান মন্দির ধ্বংস করে ভৈরব নদ থেকে অবৈধভাবে বালি উত্তোলন, জনসাধারণের ভোগান্তি যুক্তরাষ্ট্র ও কানাডা সফর শেষে দেশে ফিরেছেন সেনাবাহিনী প্রধান পঞ্চগড়ে বর্তমান কদর বেড়েছে মসলা দ্রব্য তেজপাতার তানোরে ব্যারিস্টার আমিনুল হক স্মৃতি ফুটবল টুর্নামেন্ট আয়োজন  আমরা অপকর্ম করার জন্য রাজনীতি করি না : ভোলায় মেজর (অব.) হাফিজউদ্দিন

চাঁপাইনবাবগঞ্জ শিবগঞ্জ সীমান্তের দুই শীর্ষ অস্ত্র ব্যবসায়ীকে আটক

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৯ নভেম্বর, ২০২৩
  • ৩১৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

শিবগঞ্জ প্রতিনিধি…………………………………………………………………………

চাঁপাইনবাবগঞ্জ শিবগঞ্জ সীমান্তের দুই শীর্ষ অস্ত্র ব্যবসায়ীকে আটক করেছে ৫৯ বিজিবি। ৮ নভেম্বর ‘২৩ ইং তারিখে ৫৯ বিজিবি’র অধীন আজমতপুর বিওপির একটি চৌকষদল অভিযান চালিয়ে ১টি বিদেশী পিস্তল ২টি ম্যাগাজিনসহ দুই জনকে আটক করে। আটকের পর বিজিবি জানতে পারেন এরা দুই জন তেলকুপি সীমান্তের শীর্ষ অস্ত্র ব্যবসায়ী মৃত খলিল উদ্দীনের ছেলে মাজার উদ্দীন ওরফে সাজু এবং হামিদ আলীর ছেলে জামরুল ওরফে জাম্বু।

আটককৃতদের বিষয়ে প্রেস ব্রিফিং করে রহনপুর ৫৯ বিজিবির কর্নধর সিও লে. কর্ণেল গোলাম কিবরিয়া বিস্তারিত অবহিত করেন। ব্রিফিং অধিনায়ক জানান, তাদের গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারেন সীমান্ত এলাকা থেকে অবৈধ অস্ত্র পাচারের উদ্দেশ্যে সাহাবাজপুর ইউপির তেলকুপি গ্রাম থেকে তেরোরশিয়ার মাঠ কে রুট হিসেবে ব্যবহার করতে পারে । এ প্রেক্ষিতে অত্র ব্যাটালিয়নের হাবিঃ সানোয়ার হোসেনের নেতৃত্বে একটি বিশেষ টহল দল আজমতপুর বিওপির দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত পিলার ১৮০/৮-এস হতে আনুমানিক ২ কিঃ মিঃ বাংলাদেশের অভ্যন্তরে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানার শাহবাজপুর ইউনিয়নের তেরোরশিয়া গ্রামের তেলকুপি ঘাট নামক স্থানে কৌশলগত ভাবে অবস্থান নেয়।

এমন সময়ে আনুমানিক সন্ধ্যা ৬.৩০টার সময় ২ জন মোটরসাইকেল আরোহী তেলকুপি হতে কানসাট যাওয়ার পথে বিজিবির অভিযানিক দলটি তাদেরকে থামার সংকেত দেন। কিন্তু মোটরসাইকেল আরোহীরা বিজিবির সংকেত অমান্য করে মোটরসাইকেল ফেলে দৌড়ে পালানোর চেষ্টা করে। পালানোর চেষ্টা কালে টহল দলটি তাঁদের ধাওয়া করে উক্ত ২ ব্যক্তিকে আটক করতে সক্ষম হয়। আটকের পর তাঁদের দেহ তল্লাশী করে ০১টি বিদেশী পিস্তল, ০২টি ম্যাগাজিন পাওয়া যায় । এসময় অবৈধ অস্ত্রবহনের জন্য মোটরসাইকেলটি জব্দ করে বিজিবির অভিযানিক দল। আটককৃতদের বিরুদ্ধে বিজিবি অস্ত্র আইনে মামলা দায়ের করবে বলে প্রেসব্রিফ্রিং এ জানানো হয়।

উল্লেখ্য সর্বশেষ অভিযানসহ রহনপুর ব্যাটালিয়ন (৫৯ বিজিবি) গত ১১ মাসে সীমান্তবর্তী দায়িত্বপূর্ণ এলাকায় অভিযান পরিচালনা করে ৯ জন আসামীসহ ১২টি দেশী/বিদেশী পিস্তল, ৪৪ রাউন্ড গুলি এবং ১৭ টি ম্যাগাজিন আটক করতে সক্ষম হয়েছে। ৫৯ বিজিবি অধিনায়ক লেঃ কর্নেল গোলাম কিবরিয়া বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, অস্ত্র, গোলাবারুদ, মাদক এবং চোরাচালানের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়নের লক্ষে সীমান্ত এলাকায় অপারেশনাল কার্যক্রম বৃদ্ধি করাসহ বিশেষ টহল পরিচালনা করা হচ্ছে।

এদিকে বিজিবি আটককৃত মোঃ জামরুল ইসলাম (৩৫), জাম্বু পিতা-মোঃ হামেদ আলী, গ্রাম-তেলকুপি, পোষ্ট-মোল্লাটোলা, থানা-শিবগঞ্জ, জেলা-চাঁপাইনবাবগঞ্জ। মোঃ মাজির উদ্দীন(৪৩), সাজু পিতা-মৃত খলিলুর রহমান, গ্রাম-তেলকুপি, পোষ্ট-মোল্লাটোলা কে শিবগঞ্জ থানাতে সোপর্দ করার পর বেশকিছু তথ্য পাওয়া যায়। যেখানে আটকৃতদের এক একজনের বিরুদ্ধে দুই থেকে তিনটি অস্ত্র মামলা রয়েছে। যাতে একজনের অস্ত্র মামলাতে সাজাও হয়েছিল। এলাকা সূত্রেও জানা যায় এরা দু’জনই পেশাদার অস্ত্র ও মাদক ব্যবসায়ী ।#

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট