1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ১০:২৩ অপরাহ্ন
সর্বশেষ:
তানোরে ঘুর্ণিঝড়ের প্রভাবে আমণ খেতের ব্যাপক ক্ষতি খুলনায় সমন্বয়ক পরিচয়ে ভীতি প্রদর্শন ২জন আটক লবনচরা জবেদা রহমান মাদ্রাসায়  পবিত্র আল কোরআনের সবক প্রদান অনুষ্ঠান  শিবগঞ্জের কৃতি সন্তান ডা: সাইমুম পারভেজ এর সিডনি বিশ্ববিদ্যালয় থেকে ডিজিটাল মিডিয়া রাজনীতিতে পিএইচডি অর্জন  নাচোলে রিপনের প্রেমলীলায় মত্ত ছাত্রী, পাহাড়সম অভিযোগ এলাকাবাসীর অভয়নগরে ধর্মীয় প্রতিষ্ঠান মন্দির ধ্বংস করে ভৈরব নদ থেকে অবৈধভাবে বালি উত্তোলন, জনসাধারণের ভোগান্তি যুক্তরাষ্ট্র ও কানাডা সফর শেষে দেশে ফিরেছেন সেনাবাহিনী প্রধান পঞ্চগড়ে বর্তমান কদর বেড়েছে মসলা দ্রব্য তেজপাতার তানোরে ব্যারিস্টার আমিনুল হক স্মৃতি ফুটবল টুর্নামেন্ট আয়োজন  আমরা অপকর্ম করার জন্য রাজনীতি করি না : ভোলায় মেজর (অব.) হাফিজউদ্দিন

চাঁপাইনবাবগঞ্জে বোমা হামলায় জিয়া হত্যার প্রধান দুই আসামীকে অব্যাহতি দেয়ার প্রতিবাদে মানববন্ধন

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৫ ডিসেম্বর, ২০২৩
  • ১০৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

চাঁপাইনবাবগঞ্জ সংবাদদাতা……………………………………………

চাঁপাইনবাবগঞ্জের চন্দ্রনারায়নপুরে বোমা হামলায় আলোচিত জিয়াউর রহমান জিয়া হত্যা মামলার অভিযোগপত্রে প্রধান আসামী বরখাস্ত হওয়া ইউপি চেয়ারম্যান শহীদ রানা টিপু ও তিন নম্বর আসামী আজিজুর রহমানকে অব্যাহতি দেয়ার প্রতিবাদে মানববন্ধন করেছে এলাকাবাসী। মঙ্গলবার (০৫ ডিসেম্বর) বেলা ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, মাটি কাটাকে কেন্দ্র করে বোমা হামলায় নিহত হয় জিয়াউর রহমান জিয়া। এই আলোচিত মামলায় প্রভাবশালী মহলের ইশারায় পুলিশ হত্যা মামলার প্রধান দুই আসামীকে অব্যাহতি দিয়েছে। অথচ কয়েকদিন আগেও এই মামলায় পলাতক আসামী হয়ে পালিয়ে বেড়িয়েছেন সদর উপজেলার চরবাগডাঙ্গা ইউনিয়ন পরিষদের বরখাস্ত হওয়া চেয়ারম্যান শহীদ রানা টিপু। চলতি বছরে যুবলীগ নেতা জেম হত্যা মামলাতেও দীর্ঘদিন কারাগারে ছিলেন শহীদ রানা টিপু।

বক্তারা আরও বলেন, সাবেক চেয়ারম্যান ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের চিহ্নিত মাদক ব্যবসায়ী শহীদ রানা টিপুর প্রত্যক্ষ মদদে বোমা হামলায় নিহত হয়েছেন জিয়া। অথচ অদৃশ্য ক্ষমতার বলে এবং অবৈধ সুবিধা নিয়ে তাকে ও তার প্রধান সহযোগী আজিজুল ইসলামকে মামলা থেকে অব্যাহতি দেয়া হয়েছে। এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়। দ্রুত তাদেরকে মামলায় অভিযুক্ত করে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা না দিলে কঠোর আন্দোলন গড়ে তোলার হুশিয়ারী দেন এলাকাবাসী।

মামলার বাদি মিলিয়ারা বেগম বলেন, স্বামী হত্যার বিচার চাই। আমার স্বামীকে তারা নির্মমভাবে হত্যা করেছে সাবেক চেয়ারম্যান টিপু ও তার লোকজন। অথচ আজকে পুলিশ তাদেরকে মামলা থেকে অব্যাহতি দিচ্ছে। এর বিচার না পেলে আমি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে বিচার দিব।

সম্প্রতি মামলার তদন্ত কর্মকর্তা জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক শহিদুল ইসলাম আদালতে অভিযোগপত্র জমা দেন। সেখানে মামলার প্রধান আসামী চরবাগডাঙ্গা ইউনিয়নের বরখাস্তকৃত চেয়ারম্যান শহীদ রানা টিপু ও তারই অন্যতম সহযোগী মামলার অন্যতম আসামী আজিজুল ইসলামকে অভিযোগ পত্র থেকে বাদ দিয়েছে। মানববন্ধনে বক্তব্য রাখেন, জেলা যুব মহিলা লীগের প্রচার সম্পাদক বিউটি আক্তার, পৌর যুব মহিলা লীগের সদস্য সুলেখা বেগম, সুফিয়া খাতুন, নারী নেত্রী আফসানা খাতুনসহ অন্যান্যরা।

চলতি বছরের ২৩ এপ্রিল মাটি কাটাকে কেন্দ্র চন্দ্রনারায়নপুর এলাকায় দুটি গ্রুপের মধ্যে বোমাবাজির ঘটনা ঘটে। এসময় বোমার আঘাতে মৃত্যু হয় জিয়াউর রহমানের। পরে জিয়াউর রহমানের স্ত্রী মিলিয়ারা বেগম ইউপি চেয়ারম্যান শহীদ রানা টিপুসহ ৪৫ জনকে আসামী করে হত্যা মামলা দায়ের করেন।

উল্লেখ্য, সাবেক যুবলীগ নেতা খাইরুল আলম জেম ও জিয়াউর হত্যা মামলার আসামী হওয়ায় এবং আদালতে বিচারাধীন অবস্থায় পলাতক থাকায় চরবাগডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহীদ রানা টিপুকে গত ৭ সেপ্টেম্বর তার পদ থেকে বরখাস্ত করে স্থানীয় সরকার বিভাগ।#

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট