1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ০২:২৬ অপরাহ্ন
সর্বশেষ:
যুক্তরাষ্ট্র ও কানাডা সফর শেষে দেশে ফিরেছেন সেনাবাহিনী প্রধান পঞ্চগড়ে বর্তমান কদর বেড়েছে মসলা দ্রব্য তেজপাতার তানোরে ব্যারিস্টার আমিনুল হক স্মৃতি ফুটবল টুর্নামেন্ট আয়োজন  আমরা অপকর্ম করার জন্য রাজনীতি করি না : ভোলায় মেজর (অব.) হাফিজউদ্দিন ছাত্রলীগ নিষিদ্ধের ঘটনা প্রমাণ করে আওয়ামী লীগ একটি সন্ত্রাসী দল : মামুনুল হক ভোলাহাটে ক্যারেলা সিমগাছ  কর্তন, ৪ লাখ টাকার ক্ষয়ক্ষতি,  থানায় অভিযোগ রাজশাহীতে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে রান ফর রিজিল্যান্স অনুষ্ঠিত খুলনা বিশ্ববিদ্যালয় কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষায় ৭১.৮১ শতাংশ পরীক্ষার্থীর অংশ গ্রহণ রূপসায় জামায়াতে ইসলামীর যুববিভাগের শিক্ষা বৈঠক অনুষ্ঠিত  যুবদল কালপুর ১ ন! ওয়ার্ড শাখার আয়োজনে মত বিনিময় সভা

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে, গরু চুরির হিড়িক, খামারিরা হতাশ, পুলিশী তৎপরতা নেই

  • প্রকাশের সময় : বুধবার, ৩০ আগস্ট, ২০২৩
  • ৯৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

মোঃ নাসিম, নিজস্ব প্রতিবেদক, নাচোল……………………………………

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে কিছুতেই থামছে না গরু চুরির ঘটনা। গত সোমবার রাতেও কসবা ইউপির চন্দনা গ্রামে এক শিক্ষকের বাসায় একটি গাভী ও ২টি বড় খাসি চুরি হয়েছে। এ নিয়ে গত এক মাসে ১০টি গরু চুরির ঘটনা সহ ১০ভরি স্বণার্লংকার সহ নগদ টাকা চুরির ঘটনা ঘটে। বিশেষ করে গরু চুরির ঘটনায় প্রান্তিক গরু খামারিরা আতঙ্কে রাত কাটাচ্ছেন। তবে পুলিশের দাবি পুলিশি টহল জোরদার রয়েছে উপজেলায়।

জানাযায়,গত সোমবার রাতে কসবা ইউপির চন্দ্রনা গ্রামের আব্দুস সাত্তারের ছেলে মোজাম্মেল হকের (স্কুল শিক্ষক) বাসায় একটি গাভী ও ২টি বড় খাসি (যার আনুমানিক মূল্য দেড় লক্ষ টাকা) চুরি হয়েছে। স্কুল শিক্ষক মোজাম্মেল হক জানান,রাত যখন ২টা ঠিক তখন তাঁর গোয়াল ঘরে বিকট শব্দ হয়,শব্দ শোনার পর ঘুম ভেঙ্গে গেলে গোয়াল ঘরে গিয়ে দেখি গোয়াল ঘরের তালা কাটা রয়েছে এবং গোয়াল ঘরে গরু ও খাসি নেই। পরে বাইরে বের হয়ে দেখতে পাই ৩থেকে ৫জন চোর সাদা পিকাপে করে গরু ও খাসি নিয়ে যাচ্ছে। পরে চোরদের পিছু নিলেও রাত গভীর হওয়ার কারণে চোরদের ধরতে পারিনি।পরে নাচোল থানা পুলিশ কে চুরির বিষয়ে অবহিত করা হয়।

গত ১৮আগষ্ট শুক্রবার রাতে উপজেলার দেওপাড়া গ্রামের ইসমাইল হকের ছেলে মোতাহার হোসেনের বাসায় চারটি গরু চুরি হয়। যার আনুমানিক মূল্য প্রায় চারলক্ষ টাকা। প্রান্তিক গরু খামারি মোতাহার হোসেন জানান, আমার গোয়াল ঘর থেকে চারটি গরু চুরি হওয়ার পর থেকে আমি মানসিক ভাবে ভেঙ্গে পড়েছি, আমার স্বপ্ন ভেঙ্গে গেছে। সংঘবদ্ধ চোর চক্রের সদস্যরা গরু চুরির সাথে জড়িত । থানায় অভিযোগ দেওয়ার পর থেকে এখন পর্যন্ত গরু উদ্ধার করতে পারিনি পুলিশ।

গত এক মাসে পৌর এলাকার জণৈক এক স্কুল শিক্ষকের বাসায় ১০ভরি স্বর্ণালংকার ও লক্ষাধিক নগদ টাকা চুরি হয়। তবে এ ঘটনায় নাচোল থানা পুলিশ ৫ভরি স্বর্ণালংকার সহ নগদ ৪৫হাজার টাকা উদ্ধার সহ ৫জন চোরকে আটক করে। এছাড়া গত জুলাই মাসে ও নেজাপুর এলাকার টককিয়া এলাকায় ৪টি গরু চুরির ঘটনা ঘটে। স্থানীয় এলাকাবাসির দাবি নাচোল থানা পুলিশের পাশাপাশি জেলা পুলিশের অতিরিক্ত টিম এলাকায় টহল জোরদার করলে চুরির ঘটনা কমতে পারে।

এ বিষযে নাচোল থানার ওসি মিন্টু রহমান বলেন, চুরির ঘটনায় পুলিশি টহল জোরদার রয়েছে। এ সময় চোরদের উৎপাত বেশি, তাই রাতে সবাইকে সজাগ থাকতে হবে। ইতোমধ্যে বেশ কয়েকজন চোরকে আটক করা হয়েছে এবং চুরির মালামাল কিছুটা উদ্ধার করা হয়েছে। চোরদের ধরতে পুলিশ কঠোর অবস্থানে রয়েছে।#

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট