1. admin@sobujnagar.com : admin :
  2. sobujnoger@gmail.com : Rokon :
রবিবার, ২৭ অক্টোবর ২০২৪, ০৮:২৯ অপরাহ্ন
সর্বশেষ:
ঈশ্বরদীতে যুবদলের ৪৬তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত তানোরে আপত্তিকর অবস্থায় আটক, ৮০ হাজার টাকায় ছাড়  !  বাগমারা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে ওসির মতবিনিময় খুলনায় জুলাই-আগস্টের ছাত্র-শ্রমিক-জনতার গণঅভ্যুত্থানে শহীদদের স্মরণে স্মরণসভা রাজশাহীতে যুবলীগ কর্মীকে ছুরিকাঘাতে হত্যা সাবেক ১০ মন্ত্রীসহ ১৪ জনকে গ্রেফতার দেখিয়ে ট্রাইব্যুনালে হাজিরের নির্দেশ খুলনার রূপসায় জাহাঙ্গীর ফকির এর চাষ করা মাল্টা ও কমলা স্বপ্ন দেখাচ্ছে স্বাবলম্বী হওয়ার গোদাগাড়ীতে পৌর ৬ নং ওয়ার্ডে যুব জামায়াতের কমিটি গঠন   অভয়নগরে ফোন ফ্যাক্সের দোকানে দুর্ধর্ষ চুরি, চোর সন্দেহে আটক তিনজনকে ছেড়ে দিল পুলিশ রাজশাহী মহানগরীর লক্ষীপুরে বৈধ প্রক্রিয়ায় জমি ক্রয় করে বিপাকে চিকিৎসক

আলোর পথে স্বেচ্ছাসেবী সংগঠনের আয়োজনে, “ভ্রাতৃত্বের উষ্ণতা ছড়াতে”কম্বল বিতরণ

  • প্রকাশের সময় : সোমবার, ২২ জানুয়ারী, ২০২৪
  • ১৫৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

আরাফাত হোসেন, শিবগঞ্জ উপজেলা প্রতিনিধি………………………………………………..

চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলাধীন আলোর পথে স্বেচ্ছাসেবী সংগঠনের আয়োজনে “ভ্রাতৃত্বের উষ্ণতা ছড়াতে” এই প্রতিপাদ্য নিয়ে বিভিন্নজনের আর্থায়ানে এবং আলোর পথে স্বেচ্ছাসেবী সংগঠনের উপদেষ্টা নবজাতক ও শিশু বিশেষজ্ঞ ডাঃ মোঃ রেজাউল করিমের পরামর্শে, প্রতিষ্ঠাতা ও পরিচালক মোঃ আরাফাত হোসেনের সার্বিক পরিচালনায় তেলকুপি বিশ্বাসটোলা নূরানী হাফিজিয়া ও এতিমখানা মাদ্রাসায় প্রথম পর্যায়ে এতিম শিক্ষার্থীদের ৩৮টি কম্বল বিতরণ করা হয়।

আজ ২১’ই জানুয়ারী রবিবার দ্বিতীয় পর্যায়ে প্রায় ১০২টি অসহায়,দুঃস্থ, বিধবা,বৃদ্ধ ও শীতার্তদের মাঝে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করা হয়। এসময় আলোর পথে স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিষ্ঠাতা ও পরিচালক আরাফাত হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে মোঃবাইজুল ইসলাম (ডাক্কু),সেক্রেটারি তেলকুপি বিশ্বাসটোলা জামে মসজিদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোহাঃ সাব্বিরুদ্দিন, প্রধান শিক্ষক, বিনোদপুর উচ্চ বিদ্যালয় ও আজীবন দাতা সদস্য, আলোর পথে স্বেচ্ছাসেবী সংগঠন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বীরমুক্তিযোদ্ধা মোঃ নাজিমুদ্দিন মাস্টার, মোঃ সারোয়ার জাহান মানিক মাষ্টার,সহ-সভাপতি আলোর পথে স্বেচ্ছাসেবী সংগঠন। মোঃ মমিন উদ্দিন পরিচালক, সন্ধান সেচ্ছায় রক্তদাতাদের সংগঠন, মোঃ শামীম হোসেন, বিশিষ্ট আম ব্যবসায়ী‌ ও সমাজসেবক। আবদুস সবুর আলী‌ প্রভাষক, চাতরা ইসলামিক কালচারাল ইনস্টিটিউট ও ক্যাশিয়ার, তেলকুপি নূঃহাঃএতিঃ মাদ্রাসা, মোঃ ইউসুফ আমীন,ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক, আপোস। মোঃ কাসেদ আলী,০৭ নং ওয়ার্ড সদস্য, শাহবাজপুর ইউনিয়ন পরিষদ প্রমূখ।

নিঃস্বার্থকভাবে শীতার্ত মানুষের সাহায্য ও সেবা’করাই মানবতার সেবা। এমন মহৎ ও পুণ্যময় কাজই সর্বোত্তম ইবাদত। অসহায়, দুঃস্থ ও গরিব মানুষকে দুর্দিনে (বিপদে) সাহায্য, সহানুভূতি ও সহমর্মিতার মানসিকতা যাদের নেই, তাদের ইবাদত মহান আল্লাহর দরবারে কবুল হবে না। সুতরাং নামাজ, রোজা ও হজ্জের সঙ্গে জনকল্যাণের তথা মানবিকতা ও নৈতিকতার গুণাবলি অর্জন করাও জরুরী। পবিত্র কুরআনে আল্লাহ তাআলা ঘোষণা করেছেন, ‘পূর্ব ও পশ্চিম দিকে তোমাদের মুখ ফেরানোতে কোনো পুণ্য নেই, কিন্তু পুণ্য আছে কেউ আল্লাহ, পরকাল, ফেরেশতাগণ, সকল কিতাব,নবী ও রাসূলের প্রতি ইমান আনয়ন করলে এবং আল্লাহ-প্রেমে আত্মীয়স্বজন, গরিব, অসহায়, এতিম, মিসকিন,পর্যটক, সাহায্যপ্রার্থীদের ও দাস মুক্তির জন্য অর্থ দান করলে, নামাজ প্রতিষ্ঠা করলে, জাকাত আদায় করলে, প্রতিশ্রুতি দিয়ে তা পূর্ণ করলে; অর্থসংকটে, দুঃখ-ক্লেশে ও সংগ্রাম-সংকটে ধৈর্য ধারণ করলে। এরাই তারা, যারা সত্যপরায়ণ, নৈতিকতা এবং তারাই মুত্তাকি।’ (সূরা আল-বাকারা, আয়াত নংঃ ১৭৭)।

এসময় আরো উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্য ও কমিটির সদস্য সহ গন্যমান্যা ব্যাক্তিবগ, এলাকাবাসী, প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারী, ছাত্র-ছাত্রীবৃন্দ।#

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট